চকরিয়ায় বদরখালী বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান: ২ প্রতিষ্ঠানকে জরিমানা


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় উপকূলীয় বদরখালী বাজারে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ২টি খাবার হোটেল প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। এসময় খাবার হোটেলে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য সামগ্রী বিতরণ দায়ে ২ প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

রবিবার(৩ ডিসেম্বর) বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত ভ্রাম্যমান আদালত বদরখালী বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করেন।

সূত্রে জানাগেছে, উপজেলা পরিষদের সভার সিদ্ধান্তের আলোকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান এর নেতৃত্বে বদরখালী বাজারে দ্বিতীয় বারের মতো অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। অভিযানকালে উপস্থিত ছিলেন বদরখালী পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এস আই) অরুণ কান্তি চাকমা, বদরখালী বাজার ইজারাদার ও স্থানীয় ইউপি চেয়ারম্যান খাইরুল বশর, উপজেলা নির্বাহী কর্মকর্তার গোপনীয় শাখার সহকারী ও ভ্রাম্যমান আদালতের পেশকার জয়ধন বাবু, বাজার কমিটির সাধারণ সম্পাদক মনজুর আলম।

এ সময় বিভিন্ন দোকানদার চলাচল পথ দখল করে যত্রতত্র মালামাল রাখা, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে হোটেলে খাবার তৈরি করার দায়ে ২ প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা ভ্রাম্যমান আদালত জরিমানা করেন। অভিযানে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট

বদরখালী বাজারের জাহাঙ্গীর আলমের মালিকানাধীন আল আমিন হোটেল অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশ থাকার দায়ে ১৫ হাজার টাকা ও মুহাম্মদ বাবুলের মালিকানাধীন দানুমিয়া খাবার হোটেলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। ইতিপূর্বে গত ২৬ নভেম্বর ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে বাজারের শতাধিক অবৈধ ভাসমান দোকান উচ্ছেদ ও ৬ প্রতিষ্ঠানকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছিল।

এ বিষয়ে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান কাছে জানতে চাইলে তিনি বলেন, এক সপ্তাহ পূর্বে বদরখালী বাজার এলাকায় অভিযান চালানো হয়েছে। ওই সময় বাজার কমিটি এবং স্থানীয় চেয়ারম্যানকে অবহিত করা হয়েছিল যত্রতত্র অলিগতিতে থাকা ভাসমান দোকান সমূহ সরিয়ে নেওয়ার জন্য দেওয়া হয়েছিল।

এরই প্রেক্ষিতে বর্তমানে বদরখালী বাজার এলাকায় মোটামুটি সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আসে। এবং অভিযানে ২টি প্রতিষ্ঠানের অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার হোটেলে খাদ্য সামগ্রী তৈরি ও বিতরণের দায়ে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি আরো বলেন, প্রতিটি বাজার এলাকায় সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনতে ও জনদুর্ভোগ কমাতে ধারাবাহিক ভাবে এ অভিযান অব্যাহত রাখবে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *