চকরিয়ায় বদরখালী কলোনিজেশন উচ্চ বিদ্যালয়ের নির্বাচন সম্পন্ন


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া উপজেলার উপকূলীয় বদরখালী অঞ্চলের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান বদরখালী কলোনিজেশন উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির দ্বি-বার্ষিক নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যে দিয়ে শেষ হয়েছে।

শনিবার(২৮এপ্রিল)সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিদ্যালয়ের ক্যাম্পাসে একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ৩টি বুথের মধ্যে ভোটাররা তাদের পছন্দনীয় প্রার্থীদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে অভিভাবক সদস্য পদে ৯৪০ভোটের মধ্যে কাস্টিং ভোট হয়েছে ৭০৩ভোট।

অনুষ্ঠিত নির্বাচনের দিন বদরখালী কলোনিজেশন উচ্চ বিদ্যালয়ে ভোট গ্রহণ অনুষ্ঠান পরিদর্শন করেছেন বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির সম্পাদক একেএম ইকবাল বদরী, বদরখালী ইউপি চেয়ারম্যান খাইরুল বশর, বদরখালী পুলিশ ফাঁড়ির আইসি অরুণ কান্তি চাকমা, নৌ পুলিশ ফাঁড়ির আইসি জালাল উদ্দিন, বদরখালী ইউপি সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নুরে হোছাইন আরিফ, বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির সহ সভাপতি আলী আজম বাহাদুর, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন টিটু, বিশিষ্ট আওয়ামী লীগ নেতা ও সমাজ সেবক সাহাব উদ্দিন শাকিল, সাংবাদিকসহ শীর্ষ স্থানীয় ব্যক্তিবর্গ।

জানাগেছে, অনুষ্ঠিতব্য বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে বর্তমানে ৪টি(পুরুষ) অভিভাবক প্রতিনিধি পদের বিপরীতে ভোটযুদ্ধে লড়ছেন ৬জন প্রার্থী। তৎমধ্যে নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতায় ৬জন প্রার্থী থেকে অভিভাবক সদস্য(পুরুষ)পদে ৪জন অভিভাবক প্রতিনিধি ভোটারদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হবেন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বী অভিভাবক সদস্য প্রার্থীরা হলেন-মো. আবু তাহের, জয়নাল আবেদীন, নাছির উদ্দিন, ফরিদ উদ্দিন, মকবুল হোছাইন ও মোহাম্মদ আলী চৌধুরী।

এ ছাড়াও নির্বাচনে শিক্ষক প্রতিনিধির ২টি পদের বিপরীতে ৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছে। বিদ্যালয়ে শিক্ষকদের ভোটার রয়েছে ৯জন। শিক্ষকদের প্রত্যক্ষ ভোটে ২জন শিক্ষক প্রতিনিধি নির্বাচিত হবেন।

নির্বাচনের প্রিসাইডিং কর্মকর্তা ও উপজেলা একাডেমিক সুপারভাইজার রতন বিশ্বাসের সার্বিক তত্বাবধানে ওই ব্যবস্থাপনা কমিটির নির্বাচন সম্পন্ন হয়। নির্বাচনে চকরিয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা(ভারপ্রাপ্ত) আনোয়ারুল কাদের নির্বাচনী ফলাফল ঘোষণা করেন।

তিনি বলেন, তফসিল ঘোষণার পরে বিদ্যালয়ের দুইটি ক্যাটাগরিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। যেসব ক্যাটাগরিতে নির্বাচন হয়েছে তৎমধ্যে অভিভাবক প্রতিনিধি ও শিক্ষক প্রতিনিধি পদের নির্বাচন। অনুষ্ঠিতব্য নির্বাচনে অভিভাবক প্রতিনিধি হিসেবে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন-মকবুল আহমদ, ফরিদ উদ্দিন, নাছির উদ্দিন ও মোহাম্মদ আলী চৌধুরী।

এছাড়াও নির্বাচনে শিক্ষক প্রতিনিধি পদে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন, মাস্টার আনোয়ারুল ইসলাম ও মাস্টার নাজিম উদ্দিন। সংরক্ষিত অভিভাবক নারী পদে বিনা প্রতিদ্বন্দ্বিতা নির্বাচিত হয়েছেন রাশেদা বেগম।তিনি আরো বলেন, নির্বাচিত কমিটির প্রথম সভায় সদস্যদের ভোটে নির্বাচিত হবেন পরিচালনা কমিটির সভাপতি। নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা বদরখালী পুলিশ ফাঁড়ির আইসি উপপরিদর্শক(এস আই) অরুণ কান্তি চাকমা বলেন, সকাল থেকে বিকেল পর্যন্ত ভোট কেন্দ্রে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়া সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্যদিয়ে বিদ্যালয়ের অনুষ্ঠিতব্য ব্যবস্থাপনা কমিটির নির্বাচন সম্পন্ন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *