চকরিয়ায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার, বীজ বিতরণ


 

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় চলতি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় চার শতাধিক কৃষকের মাঝে বিনামূল্যে উফশি আউশ, নেরিকা ও সার, বীজ বিতরণ করা হয়েছে।

বুধবার(১৮এপ্রিল)সকাল ১০টার দিকে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ হলরুম “মোহনা” মিলনায়তনে আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্যদিয়ে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়। চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকতা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া-পেকুয়া আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা জাতীয় পার্টির সভাপতি হাজ্বী মোহাম্মদ ইলিয়াছ এমপি।বিতরণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম এমএ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, চকরিয়া উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. আতিক উল্লাহ।

ওই সভায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, চিরিংগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন বাবুলসহ বিভিন্ন এরিয়ার উপ সহকারী কৃষি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় চাষের জন্য বিনামূল্যে বীজ, সার ও পরিচর্যার জন্য নগদ অর্থ প্রদান করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. আতিক উল্লাহ বলেন, ২০১৭-১৮অর্থ বছরের মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক তালিকাভুক্ত কৃষকদের মাঝে জনপ্রতি ২০কেজি করে ইউরিয়া, ১০কেজি ডিএপি ও ১০কেজি এসওপি সার, বীজ এবং ৫০০টাকা করে নগদ অর্থ প্রদান করা হয়। উপজেলার ১৮টি ইউনিয়ন ও এক পৌরসভাসহ ৪০০জন প্রান্তিক কৃষকদের মাঝে এ প্রণোদনা দেয়া হবে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রাথমিক ভাবে ২০০ কৃষকের মাঝে বিনামূল্য এ সার, বীজ বিতরণ করা হয়েছে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *