চকরিয়ায় প্রধান শিক্ষককের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মহাসড়কে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় রশিদ আহমদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেনের উপর সন্ত্রাসীরা হামলা চালিয়ে আহত করার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে ওই স্কুলের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা। ৯অক্টোবর সোমবার সকাল সাড়ে ১০টার দিকে চকরিয়াস্থ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের স্কুল সংলগ্ন সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

সূত্রে জানা গেছে, ৭ অক্টোবর দুপুর ১২টার দিকে বিদ্যালয়ের পাশ্বোক্ত হাসনাত মো. ইউসুফ ও মো. ইব্রাহীম তার সাঙ্গপাঙ্গ নিয়ে তুচ্ছ বিষয় নিয়ে তর্কে জড়িয়ে পড়েন। এক পর্যায়ে কোন কিছু বুঝে উঠার আগে ওই সময় সন্ত্রাসীরা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেনকে কিল-ঘুষি মারে হামলা চালায় সন্ত্রাসীরা।

এঘটনায় প্রধান শিক্ষক বাদি হয়ে ওইদিন ৭অক্টোবর চকরিয়া থানায় একটি নালিশী অভিযোগ দায়ের করেন।এরই প্রেক্ষিতে প্রধান শিক্ষকের উপর হামলাকারীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সোমবার দুপুরে স্কুলের নিকটবর্তী চট্রগ্রাম -কক্সবাজরের মহাসড়কে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেন স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র মেহেরাব হোসেন অপি ও সাকিব আল হাসান বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন স্যারকে যারা সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে মারধর করে আহত করেছে সে সমস্ত দোষী ব্যাক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন সংশ্লিষ্ট প্রশাসনের কাছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *