চকরিয়ায় প্যানেল চেয়ারম্যান ও মহিলা আওয়ামী লীগের সভাপতিকে মারধর ও ছিনতাই, ১০জনের বিরুদ্ধে মামলা


 

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় ঢেমুশিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও মহিলা আওয়ামী লীগের সভাপতির গাড়ি গতিরোধ করে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে নগদটাকা ও স্বর্ণালংকারসহ বিভিন্ন মালামাল ছিনিয়ে নিয়েছে একদল দূর্বৃত্ত।

উপজেলার ঢেমুশিয়াস্থ তৈয়ব মিয়ার বসতবাড়ি পশ্চিমের সড়কে এঘটনা ঘটে। এনিয়ে ছিনতাইয়ের শিকার ঢেমুশিয়া ইউপি প্যানেল চেয়ারম্যান ও ছয়কুড়িটিক্কা পাড়া এলাকার শাহ আলমের স্ত্রী আরেজ খাতুন বাদী হয়ে ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩/৪ জন আসামী দেখিয়ে ১৬ সেপ্টেম্বর চকরিয়া থানায় (জিআর ২১/৪৮৭)মামলা দায়ের করেছেন।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার অভিযোগ আমলে নিয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আলমগীর হোসেনকে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়েছেন। এতে মামলায় আসামী করা হয়েছে ঢেমুশিয়া খাসপাড়া এলাকার উলা মিয়ার পুত্র জয়নাল আবেদীন, নজির আহমদের পুত্র মো.নুরুল্লাহ, জয়নাল আবেদীনের পুত্র মো. ইসমাঈল, নজির আহমের পুত্র মো. হিরু, বশরত আলীর পুত্র মো. শফিক, মৃত সোলতান আহমদের পুত্র বশরত আলী, মো. কালুর পুত্র জসিম উদ্দিন, ছাবের আহমদের পুত্র মো. রুবেল, নুরুল হোছাইনের পুত্র আলী আকবর প্রকাশ মইন্যানি ও নজির আহমদের পুত্র নুরুল আমিনকে।

অভিযোগে জানাগেছে, ঢেমুশিয়া ইউপি প্যানেল চেয়ারম্যান ও মহিলা আওয়ামীলীগের সভাপতি আরেজ খাতুন ১৩ সেপ্টম্বর রাত সাড়ে ৭টার দিকে উপজেলার চিরিংগা হইতে গাড়ী যোগে ইলিশিয়া নেমে ষ্টেশন থেকে জৈনক বাবুলের অটো রিক্সাযোগে বাড়ির উদেশ্যে রাওয়ানা হয়। পথিমধ্যে ঢেমুশিয়া তৈয়ব মিয়ার বসতবাড়ি পশ্চিমের সড়কে পৌছলে অভিযুক্ত ছিনতাইকারীরা তার গাড়ী আটকিয়ে তাকে মারধরের পর অস্ত্রের মুখে জিম্মি করে কাঁকড়া লাগিয়তের নগদ ৮৩হাজার ৫শত টাকা ও সাড়ে তিন ভরি স্বর্ণলংকারসহ বিভিন্ন মালামাল ছিনিয়ে নিয়েছে।

এতে তার ২লক্ষ ৩০হাজার ৫শত টাকা লুন্ঠিত হয়েছে বলে দাবী করেছেন তিনি।এ ঘটনার বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ এলাকার গন্যমান্য ব্যক্তিদের অবগত করার পরও ছিনতাইকারীরা কোন ধরণের তোয়াক্কা না করায় এ মামলাটি দায়ের করেছেন বলে ভুক্তভোগী জানান।

মুলত এ ঘটনাটি পূর্ব পরিকল্পিতভাবে অস্ত্রশস্ত্র নিয়ে নজির আহমদের পুত্র নুরুল আমিনের যোগসাজসে ও ইন্ধনে করা হয়েছে বলে ভুক্তভোগী জানায়।

অভিযুক্তরা এলাকার নানা অপরাধ কর্মকাণ্ডের সাথে দীর্ঘদিন ধরে জড়িত। তাদের এ কর্মকাণ্ডে সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে।

এ ব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, ছিনতাইয়ের ঘটনায় থানায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। পুলিশ অভিযুক্তদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রেখেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *