চকরিয়ায় পৌরশহরের ফার্মেসিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় পৌরশহরে ফার্মেসিতে উপজেলা প্রশাসনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। এতে বিভিন্ন ফার্মেসিতে মেয়াদ উত্তীর্ণ ঔষুধ ও ঔষুধের সাথে ফ্রিজে কাঁচা মাংস রাখার দায়ে ভ্রাম্যমান আদালত ওইসব ফার্মেসি থেকে ৭০ হাজার ৫শত টাকা জরিমানা আদায় করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুদ্দীন মোহাম্মদ শিবলী নোমানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। সোমবার(১৩ নভেম্বর) চকরিয়া পৌরশহরের সরকারি হাসপাতাল সড়কে ভ্রাম্যমান আদালত এ অভিযান চালায়।

সূত্রে জানাগেছে, চকরিয়া পৌরশহরের হাসপাতাল সড়কে বিভিন্ন ফার্মেসিতে বেলা ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। অভিযানে হাসপাতাল সড়কে মেসার্স পপুলার ফার্মেসি, এ হোসাইন ফার্মেসি, মেসার্স আরিফ মেডিকো, মেসার্স সুষমা মেডিকোসহ বিভিন্ন ফার্মেসিতে মেয়াদউত্তীর্ণ ও অনুমোদনবিহীন ওষুধ বিক্রি ও বিভিন্ন কাগজপত্র নিরীক্ষা করে দেখেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুদ্দীন মোহাম্মদ শিবলী নোমান বলেন, ফার্মেসিতে মেয়াদউত্তীর্ণ ও অনুমোদনহীন ওষুধ বিক্রি, ঔষুধ রাখার ফ্রিজে গরুর মাংস রাখাসহ নানা অভিযোগে দায়ে বিভিন্ন ফার্মেসিকে ৭০ হাজার ৫শত টাকা জরিমানা আদায় করা হয়েছে। ফার্মেসির মালিককে ভবিষ্যতে এধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য সতর্কতা করা হয়েছে এবং আগামীতে এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

অভিযানের সময় ভোক্তা অধিকার ফাউন্ডেশনের কর্মকর্তা, পুলিশ প্রশাসন ও উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *