চকরিয়ায় পৃথক ঘটনায় গলায় ফাঁস লাগিয়ে পাহারাদার ও কলেজ ছাত্রের আত্মহত্যা


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় পৃথক ঘটনায় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম এর নিজ বাড়ির পাহারাদার নুরুল হোসেন (৪৫) ও কলেজ পডুয়া ১ম বর্ষের ছাত্র সাঈদ মোহাম্মদ সেমিন (১৯) গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। চকরিয়া থানা পুলিশ পৃথক ভাবে লাশ দু’টি উদ্ধার করেন। শনিবার(১৬সেপ্টেম্বর) ভোর রাতে চকরিয়া পৌরসভা এলাকায় পৃথক এ ঘটনা ঘটে।

সূত্রে জানা যায়, শুক্রবার দিবাগত রাতে চকরিয়া পৌরসভা ৭নম্বর ওয়ার্ডের পালাকাটা আকবরিয়া পাড়া গ্রামের মৃত খুইল্যামিয়ার পুত্র ও উপজেলা চেয়ারম্যানের বসতবাড়ি পাহারাদার নুরুল হোসেন (৪৫) তার বেডরুমে গলায় রশি দিয়ে আত্মহত্যা করে। নিহত নুরুল হোসেনের পরিবারের লোকজন থানা পুলিশকে খবর দিলে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীর নির্দেশে থানার উপ-পরিদর্শক(এস আই) গৌতম সরকার রায় ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহ উদ্ধার করে শনিবার সকালে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেছে। এব্যাপারে নিহত নুরুল হোসেনের পুত্র সাইফুল ইসলাম বাদী হয়ে থানায় অপমৃত্যু মামলা দায়ের করেন যার(মামলা নম্বর: ১০/১৭)।

অপর ঘটনায় চট্রগ্রামের লোহাগাড়াস্থ মোস্তাফিজুর রহমান কলেজের ১ম বর্ষের ছাত্র ও চকরিয়া পৌরসভা ৮নম্বর ওয়ার্ডের বাঁশঘাটা রোডের মীর কাসেমের পুত্র সাঈদ মোহাম্মদ সেমিন (১৯) নামের এক ছাত্রের শনিবার সকাল ৮টার দিকে তার বসতবাড়ি থেকে গলায় ওড়না পেচিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে।পুলিশ খবর পেলে থানার উপ-পরিদর্শক(এস আই) আবদুল খালেক এর নেতৃত্বে সংঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে নিহত ছাত্রের লাশটি উদ্ধার করেন।

স্থানীয় ও পরিবারের সদস্যরা জানান, নিহত নুরুল হোসেন তার স্ত্রীর ও পরিবারের সাথে দীর্ঘদিনের পারিবারিক কলহ চলে আসছিল। মুলত এর জের ধরেই এ আত্মহত্যা হতে পারে বলে পুলিশকে জানিয়েছে।

অপরদিকে নিহত ছাত্র সেমিনের পরিবারের দাবি সে প্রতিদিনের মতো শুক্রবার দিবাগত রাত্রে খাবার খেয়ে অন্য আরেকটি বেডরুমে ঘুমাতে যায়। সকাল ৭টার দিকে যখন সে ঘুম থেকে জাগ্রত হয়নি এবং ঘরের দরজা বন্ধ থাকার কারণে পরিবারের সদস্যদের সন্দেহ সৃষ্টি হয়। পরে বাড়ির জানালা দিয়ে দেখতে পাই সেমিন তার রুমে গলায় ওড়না পেচানোবস্থায় ঝুলে রয়েছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করেন। তবে তার আত্মহত্যার বিষয়টি প্রেম ঘটিত বলে ধারণা করেছেন পুলিশ।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, পুলিশ ঘটনাস্থল থেকে লাশ দু’টি উদ্ধার করেন। নিহত নুরুল হোসেনের লাশ ময়না তদন্ত করে মর্গে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে থানায় অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে।

এ ছাড়া নিহত ছাত্র সেমিনের পরিবার ময়নাতদন্ত ছাড়া লাশ দাফনের জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এর কাছে আবেদন করেছে। আবেদন মঞ্জুর করা হলে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে তিনি জানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *