চকরিয়ায় পুলিশের অভিযানে চোরাইকৃত পাম্প মেশিন উদ্ধার


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় পুলিশ অভিযান চালিয়ে চোরাইকৃত সেলো(পাম্প)মেশিন উদ্ধার করা হয়েছে।শুক্রবার (১২জানুয়ারি) বিকেল ৫টার দিকে উপজেলার উপকূলীয় বদরখালী ইউনিয়নস্থ ৬নম্বর ওয়ার্ডের মুহুরিজ্জোরা পাড়া এলাকা থেকে স্থানীয় গ্রাম পুলিশের সহয়তায় এ সেলো মেশিন উদ্ধার করেছে থানা পুলিশ।

পুলিশ সূত্রে জানাগেছে, উপকূলীয় বদরখালী ইউনিয়নে মুহুরিজ্জোরা পাড়া এলাকার নুরুল ইসলাম(প্রকাশ ভাইজান ইসলামের)পুত্র আবু জাফর টিপুর বসতঘরে চোরাইকৃত সেলো(পাম্প)মেশিন রাখার সংবাদ পাই পুলিশ।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীর নির্দেশে চকরিয়া থানাধীন বদরখালী পুলিশ ফাঁড়ির ইনচার্জ(এস আই)অরুন কুমার চাকমার নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স ও স্থানীয় গ্রাম পুলিশের সহায়তায় ওই বাড়িতে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায়। অভিযানকালে পুলিশ আবু জাফর টিপু’র বসতঘর থেকে একই ওয়ার্ডের মৃত লাল মিয়ার পুত্র লবণ চাষী আলী আকবরের লবণ মাঠের ব্যবহ্নত চুরিকৃত সেলো পাম্প মেশিন উদ্ধার করেন।

অভিযানে যাওয়া বদরখালী পুলিশ ফাঁড়ির ইনচার্জ(এস আই)অরুন কুমার চাকমার কাছে জানতে চাইলে তিনি বলেন, গোপন তথ্যের ভিত্তিতে সঙ্গীয় পুলিশ ফোর্স ও স্থানীয় গ্রাম পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে বদরখালী তিন নম্বর ব্লকের মুহুরিজ্জোরা পাড়া এলাকার নুরুল ইসলামের পুত্র আবু জাফর টিপুর বাড়ি থেকে লবণ মাঠের ব্যবহ্নত চোরাইকৃত একটি পাম্প মেশিন উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, চোরাইকৃত পাম্প মেশিনটি একই এলাকার আলী আকবরের লবণ মাঠ থেকে চুরি করে নিয়ে আসেন। স্থানীয়দের ভাষ্যমতে তার বিরুদ্ধে চুরিসহ নানা ধরণের বিভিন্ন অনৈতিক কাজের অভিযোগ রয়েছে। অভিযানের সময় চোর তার বসতঘর থেকে পালিয়ে থাকার কারণে তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি)মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, পুলিশ অভিযান চালিয়ে বদরখালী এলাকা থেকে চোরাইকৃত একটি সেলো পাম্প মেশিন উদ্ধার করেন। এ ঘটনায় কাউকে গ্রেফতার করা যায়নি। তবে মূল চোরকে ধরার জন্য পুলিশের অভিযান অব্যাহত রেখেছে বলে তিনি জানান।