চকরিয়ায় নির্বাহী কর্মকর্তার বিদ্যালয় পরিদর্শন


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় সরকারি বালক উচ্চ বিদ্যালয় ও বালিকা উচ্চ বিদ্যালয়কে শিক্ষার মান উন্নয়ন ও গতিশীল করার লক্ষ্যে বিদ্যালয় দুটিতে সরেজমিনে পৃথক ভাবে পাঠদানের শ্রেণিকক্ষ পরিদর্শন করেছেন উপজেলার নির্বাহী কর্মকর্তা।

মঙ্গলবার (১৯ডিসেম্বর) দুপুরে চকরিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান সরকারি বিদ্যালয় সমূহ পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন চকরিয়া সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত)জি.এম এনামুল হক, সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফরিদ উদ্দিন মাসুদসহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

বিদ্যালয় পরিদর্শনে উপজেলার নির্বাহী কর্মকর্তা শিবলী নোমান পাঠদানের শ্রেণিকক্ষে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, একবিংশ শতাব্দীর যুগে বিশ্বায়নের সাথে তাল মিলিয়ে বর্তমান শিক্ষার্থীরা প্রতিযোগিতা মনোভাব নিয়ে ভাল ভাবে পাঠদান করে ভাল রেজাল্ট করে যাচ্ছে। সমাজ পরিবর্তন ও পরিবর্ধনে প্রতিটি স্তরে নানা অবদান রেখে আজকের শিক্ষার্থীরা এ দেশকে একদিন বিশ্বের বুকে মাথা উঁচু করে সোনার বাংলাদেশে রূপান্তরিত করবে।

তিনি আরো বলেন, বর্তমান শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি বিদ্যালয়ের মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। প্রতিটি শিক্ষার্থীকেই বাল্যবিবাহ, মাদক বিরোধী ও সুন্দর সমাজ গঠনে অবদান রাখতে এ প্রজন্মের শিক্ষার্থীরা এগিয়ে আসলে দেশ একদিন আলোকিত হবে। ভবিষ্যতে অবশিষ্ট লক্ষ্যে পৌঁছাতে কঠোর অধ্যবসায়শীল প্রয়োজন। তিনি প্রতিটি শিক্ষার্থীকে লেখা-পড়ার পাশাপাশি সর্বক্ষেত্রে সততা, নিষ্ঠা ও দক্ষতা অর্জন করার জন্য আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *