চকরিয়ায় দুইদিনব্যাপী জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড ও প্রযুক্তি মেলা


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে দুইদিনব্যাপী ৩৯তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড ও প্রযুক্তি মেলা আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়েছে।

রবিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে এ মেলার উদ্বোধন করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম এম এ।

মেলা উদ্বোধন অনুষ্ঠানের পর পরই উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা।চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে অনুষ্ঠিত অালোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) সংসদীয় আসনের জাতীয় সংসদ সদস্য হাজ্বী মো. ইলিয়াছ এমপি। এ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পা, চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মিজানুর রহমান, চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন, চকরিয়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. সাইফুর রহমান, উপজেলা ভেটেরিনারি সার্জন ডা. ফেরদৌসী রহমান দিপ্তী, ডুলাহাজার ডিগ্রী কলেজের অধ্যাপক সেন্টু কুমার চৌধুরী প্রমুখ।

এ ছাড়াও বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সভায় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্টানের প্রধান, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিল।

অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিবৃন্দ উপজেলার ২২টি শিক্ষা প্রতিষ্টানের অংশগ্রহণে অনুষ্ঠিত বিজ্ঞান ও অলিম্পিয়াড মেলার স্টলগুলো পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *