চকরিয়ায় তিন দিনব্যাপী জন্মাষ্টমী মহোৎসব শুরু কাল


 

চকরিয়া প্রতিনিধি:

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের আগমনকে ঘিরে কক্সবাজারের চকরিয়ার হিন্দু সম্প্রদায়ের মাঝে আনন্দের জোয়ার বইছে। ভগবান শ্রীকৃষ্ণের শুভ আবির্ভাব তিথি উপলক্ষ্যে বাংলাদেশ জন্মাষ্টমী উদযাপন পরিষদ চকরিয়া শাখা ও নিত্যানন্দ গীতা সংঘের যৌথ উদ্যোগে আয়োজিত তিন দিনব্যাপী অনুষ্ঠানের প্রথম দিন মঙ্গল শোভাযাত্রায় যোগ দিতে তিনি চকরিয়ায় আসছেন। এজন্য সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে আয়োজক কমিটি।

চকরিয়া জন্মাষ্টমী উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নায়ারণ কান্তি দাশ বলেন, শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে চকরিয়া কেন্দ্রীয় হরি মন্দিরে তিন দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রথমদিন ১৪ আগস্ট সোমবার সকাল ১০টায় মঙ্গল শোভাযাত্রা ও বিনামূল্যে চক্ষু চিকিৎসা দেয়া হবে। শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। শোভাযাত্রার উদ্বোধন করবেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, চকরিয়া পৌরসভার মেয়র মো.আলমগীর চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. দিদারুল আলম, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিকসহ হিন্দু ধর্মীয় বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা।

তিনি আরও বলেন, ১৫ আগস্ট মঙ্গলবার সন্ধ্যা ৬টায় মহানামযজ্ঞের শুভ অধিবাস এবং রাত ৮টায় লীলাকীর্তন। লীলাকীর্তন পরিবেশন করবেন ভারতের শিলিগুড়ি থেকে আগত বিশিষ্ট কীর্তনীয়া শ্রীমতি কল্যানী দেবী। ১৬ আগস্ট ভোররাত থেকে শুরু হওয়া অষ্টপ্রহরব্যাপী মহানামযজ্ঞ বৃহস্পতিবার ভোরে পূর্ণাহুতির মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে।

চকরিয়া জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি মুকুল কান্তি দাশ বলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরীর চকরিয়ায় আগমনকে ঘিরে হিন্দু সম্প্রদায়সহ সর্বস্তরের মানুষের মাঝে এক প্রকার আনন্দের বন্যা বইছে। নওফেল চৌধুরীর আগমন উপলক্ষ্যে সবধরণের প্রস্ততি সম্পন্ন করা হয়েছে। আওয়ামী লীগের কোন ধরনের কেন্দ্রীয় নেতা চকরিয়ার কোন হিন্দু সম্প্রদায়ের অনুষ্ঠানে যোগদান করেনি। প্রথমবারের মতো আওয়ামী লীগের কেন্দ্রীয় এ নেতার আগমন নিঃসন্দেহে আনন্দদায়ক।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নওফেল চৌধুরীর আগমন উপলক্ষ্যে সর্বশেষ প্রস্তুতির লক্ষে আজ শনিবার সন্ধ্যায় হরি মন্দির প্রাঙ্গণে এক প্রস্তুতিসভারও আয়োজন করা হয়েছে। এক কথায় আওয়ামী লীগের কেন্দ্রীয় এ নেতাকে বরণ করে নিতে প্রস্তুত সবাই।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *