চকরিয়ায় জেলা পরিষদের অর্থায়নে ৫০ লক্ষ টাকার ১২টি উন্নয়ন প্রকল্পের কাজ উদ্বোধন


চকরিয়া প্রতিনিধি:

২০১৬ সালের ডিসেম্বর মাসে অনুষ্ঠিত কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হওয়ার পর প্রথমবারের মতো নির্বাচনী এলাকা চকরিয়ায় প্রায় ৫০ লাখ টাকা ব্যয় সাপেক্ষে ১২টি উন্নয়ন প্রকল্পের কাজের সূচনা করেছেন জেলা পরিষদের নির্বাচিত সদস্যরা।

জেলা পরিষদের সকল সদস্য এবং জেলা পরিষদের প্রকৌশল বিভাগের কর্মকর্তাদের সাথে নিয়ে কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু আনুষ্ঠানিক ভাবে ২৫ অক্টোবর এ উন্নয়ন প্রকল্পের কাজ উদ্বোধন করেন।

জানতে চাইলে কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু বলেন, জেলা পরিষদের উন্নয়ন কমিটির সিদ্ধান্তের আলোকে প্রায় ৫০ লাখ টাকা ব্যয় সাপেক্ষে গতকাল চকরিয়া উপজেলার নির্বাচনী এলাকায় অন্তত ১২টি উন্নয়ন প্রকল্পের কাজ শুরু করা হয়েছে। প্রকল্পের মধ্যে আছে মসজিদের বাউন্ডারী ওয়াল নির্মাণ, গেইট নির্মাণ, পুকুর ভরাট প্রকল্প, গ্রামীন জনপদের রাস্তা মেরামত ও নির্মাণ এবং বেহাল অবস্থায় থাকা বাজার সেট নির্মাণ। তিনি বলেন, প্রকল্পের আওতাধীন এলাকা হচ্ছে চকরিয়া পৌর এলাকা, চিরিংগা ইউনিয়ন, ফাঁসিয়াখালী, ডুলহাজারা, খুটাখালী, বমুবিলছড়ি, কাকারা, সুরাজপুর-মানিকপুর, লক্ষ্যারচর ইউনিয়ন অন্যতম।

চকরিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে জেলা পরিষদের অর্থায়নে নেয়া উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটুর সাথে উপস্থিত ছিলেন প্যানেল চেয়ারম্যান-৩ ও নারী সদস্য জাতীয় পাটির জেলা কমিটির যুগ্ম সম্পাদক আসমাউল হুসনা, জেলা পরিষদের নারী সদস্য ও চকরিয়া পৌরসভা মহিলা জাতীয় পার্টির সভানেত্রী রেহেনা খানম রাহু প্রমুখ নেতৃবৃন্দ।

জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু বলেন, আগামীতে পর্যায়ক্রমে চকরিয়া উপজেলার নির্বাচনী এলাকার সকল ইউনিয়নে সমান হারে জেলা পরিষদের অর্থায়নে উন্নয়ন প্রকল্পের কাজ বাস্তবায়ন করা হবে। যাতে আগামী দিনে উন্নয়নের মাধ্যমে একটি সুন্দর চকরিয়া সকলকে উপহার দিতে পারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *