চকরিয়ায় জেলা পরিষদের অর্থায়নে অর্ধ কোটি টাকার ছয়টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন



চকরিয়া প্রতিনিধি:
কক্সবাজার জেলা পরিষদের অর্থায়নে চকরিয়ার উপকুলীয় জনপদ মাতামুহুরী সাংগঠনিক উপজেলার ৬ ইউনিয়নে অর্ধকোটি টাকা ব্যয়ে ছয়টি উন্নয়ন প্রকল্পের কাজ শুরু করা হয়েছে। উপজেলার ঢেমুশিয়া, বদরখালী, কোনাখালী, সাহারবিল, পুর্ববড় ভেওলা ও পশ্চিম বড়ভেওলা ইউনিয়নে অধিক গুরুত্বপুর্ণ গ্রামীন অবকাঠামো উন্নয়নে অগ্রাধিকার ভিত্তিতে প্রকল্প সমুহ বাস্তবায়ন করা হচ্ছে। বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকালে এসব ইউনিয়নে উপস্থিত থেকে উন্নয়ন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন জেলা পরিষদের ১নম্বর প্যানেল চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু।

উন্নয়ন প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের ৩নম্বর প্যানেল চেয়ারম্যান ও জেলা জাতীয় পাটির যুগ্ম সম্পাদক আসমাউল হুসনা, জেলা পরিষদের মাতামুহুরী অঞ্চল থেকে নির্বাচিত সদস্য আলহাজ আবু তৈয়ব, জেলা পরিষদের নির্বাচিত সদস্য ও বমুবিলছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক সোলতান আহমদ ও জেলা পরিষদের প্রকৌশল বিভাগের উপ-সহকারী প্রকৌশলী সাইফ উদ্দীন, উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান- মেম্বার ও গন্যমান্য ব্যক্তিবর্গ।

কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু বলেন, জেলা পরিষদের অর্থায়নে চলতি ২০১৭-১৮অর্থবছরে চকরিয়া-পেকুয়া উপজেলার অবহেলিত জনপদের উন্নয়নে একাধিক প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধিদের দেয়া তালিকা মতে, অধিক গুরুত্বপুর্ন চিহিৃত করে জেলা পরিষদের পক্ষ থেকে সংশ্লিষ্ট ইউনিয়ন গুলোতে জনকল্যানে এসব প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।

তিনি বলেন, ইতোপুর্বে ৫০ লাখ টাকা ব্যয় সাপেক্ষে চকরিয়া উপজেলায় ১২টি উন্নয়ন প্রকল্পের কাজ শুরু করা হয়। গতকালও মাতামুহুরী উপজেলার ছয়টি ইউনিয়নে নতুন করে ৫০ লাখ টাকা ব্যয় সাপেক্ষে আরো ছয়টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। আগামীতে চকরিয়া-পেকুয়া উপজেলার সকল জনপদে জেলা পরিষদের অর্থায়নে জনকল্যানে আরো বেশি পরিমাণ উন্নয়ন প্রকল্পের কাজ বাস্তবায়ন করা হবে। জেলা পরিষদের মান্যবর চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী চকরিয়া-পেকুয়া উপজেলার উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ।

নিউজটি চকরিয়া বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *