চকরিয়ায় জমি জবর দখলে নিতে সন্ত্রাসী হামলা চালিয়ে স্কুলছাত্রীসহ ৪জনকে কুপিয়ে জখম


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় জমি জবর দখলকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলা চালিয়ে স্কুল পড়ুয়া ছাত্রীসহ একই পরিবারের ৪জনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করা হয়েছে। স্থানীয়রা আহতদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। ৬ অক্টোবর রাত সাড়ে ৯টার দিকে উপজেলার বিএমচর ইউনিয়নের ৪নং ওয়ার্ড বহদ্দারকাটা মাদ্রাসা পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার বিএমচর ইউনিয়নের বহদ্দার কাটা এলাকার বিদেশ প্রবাসী জুলফিকার আলী নামের এক ব্যক্তির মালিকানাধীন জমি-জমাসহ দীর্ঘদিন ধরে দেখাশোনা করে আসছে একই এলাকার মীর আহমদের পুত্র মো. জুবাইর। কিন্তু স্থানীয় নুর আহমদের পুত্র নুরুল মোস্তফা গং ক্ষিপ্ত হয়ে দেখভালকৃত ওই জমি নানা ভাবে জবর দখলে নিতে পাঁয়তারা চালায়।

সর্বশেষ ৬ অক্টোবর রাত সাড়ে ৯টার দিকে অভিযুক্ত নুরুল মোস্তফা ও তার পুত্র হাসান মুরাদ, ভাই নুরুল হুদা, স্ত্রী হুমায়রা বেগম, ভাইয়ের স্ত্রী শাহানা আক্তার, পুত্রবধু সুমাইয়া আক্তার ও নাছির উদ্দিনের স্ত্রী ইরান আক্তারসহ একদল ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে ধারালো অস্ত্রশস্ত্র সহকারে জবর দখলে নিতে হামলা চালায়। ওই সময় বাধা দিতে গিয়ে আহত হয়েছে মো. জুবাইর (৪৫), তার স্ত্রী নিলুফা আক্তার (৩৮), স্কুল পড়ুয়া ছাত্রী মেরী (১৫), পুত্র মো. আজিম (২২)। এ ঘটনা নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

এ ব্যাপারে চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মিজানুর রহমান এর কাছে জানতে চাইলে তিনি বলেন, জমি জবর দখল নিয়ে ইতিপূর্বে থানায় একটি অভিযোগ বিচারাধীন রয়েছে। তবে সৃষ্ট ঘটনার বিষয়ে কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *