চকরিয়ায় চুরিতে বাঁধা, দুবৃর্ত্তের হামলায় আহত ৩

চকরিয়া, প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় মাদক ও চুরির কাজে বাঁধা দেয়ায়  সন্ত্রাসীরা দেশীয় তৈরি ধারালো অস্ত্রদিয়ে কুপিয়ে একই পরিবারের ৩জনকে মারাত্নক আহত করেছে।

সোমবার (২৩এপ্রিল) রাত সাড়ে ৯টায় উপজেলার বদরখালী ৩নম্বর ব্লকের মুহুরিজ্জোরা পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। আহত ব্যক্তিদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় আক্রান্ত পরিবার থানায় মামলার প্রস্তুতি নিয়েছে।

খবর নিয়ে জানা যায়, বদরখালী ইউনিয়নের ৩নম্বর ব্লকের মুহুরিজ্জোরা পাড়া এলাকায় চিহ্নিত কিছু যুবক মরণ নেশা ইয়াবাসহ নানা ধরণের মাদক ব্যবসা হরহামেশাই চালিয়ে যাচ্ছে। তারা বেশ কয়েক বছর যাবত এ কাজ করে আসছে বলেও জানা যায়।

ওই মরণ নেশা ইয়াবার টাকা জোগাড় করতে এলাকার যুবকেরা নেমে পড়েছে চুরি ছিনতিইয়ের মতো নানান অপরাধে। নিত্যদিন এলাকার বিভিন্ন বাড়িতে ঘটে চলছে মোবাইলসহ নানা ধরণের সরঞ্জামাদী চুরি।

মাদক বিক্রি ও চুরির ঘটনায় পুরো এলাকায় অতিষ্ট হয়ে উঠেছে সাধারণ জনগণ। সম্প্রতি সময়ে ওই এলাকায় মোবাইল চুরি করায় হাতে নাতে স্থানীয়রা পাগড়া করে ফেলে এক চোর ও মাদক ব্যবসায়ীকে।

স্থানীয় এলাকাবাসী জানান, মুহুরিজ্জোরা পাড়া এলাকায় প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে দীর্ঘ কয়েক বছর ধরে নুরুল ইসলামের পুত্র আবু জাফর টিপু মরণনেশা ইয়াবা বিক্রি করে আসছে।

তার এ অনৈতিক কর্মকাণ্ডে বাঁধা দিতে গিয়ে স্থানীয় ভাবে বেশ কয়েকদফা ছোট-খাটো মারামারির ঘটনাও ঘটেছে।

সর্বশেষ সোমাবার রাতে মাদক বিকিকিনি বন্ধ করতে ও চুরি হয়ে যাওয়া একটি মোবাইল ফিরিয়ে দেওয়ার কথা বললে তার উপর ক্ষিপ্ত হয়ে মাদক বিক্রেতা টিপুর নেতৃত্বে তার ভাই রুবেল, ইসলামসহ ১০/১২জন মাদকসেবী চিহ্নিত দুর্বৃত্তরা দেশীয় তৈরি ধারালো অস্ত্র নিয়ে ওই এলাকার হেলাল উদ্দিনের পুত্র সোয়াইবুল ইসলাম(৩৪)কে অতর্কিত ভাবে হামলা চালিয়ে কুপিয়ে গুরুতর জখম করে আহত করা হয়।

ঘটনায় বাঁধা দিতে গেলে সোয়াইবের বড় ভাই জাহেদুল ইসলাম(৩৭) ও তার চাচাতো ভাই মো:আলমগীর(২৫)কে ধারালো অস্ত্রদিয়ে কুপিয়ে আহত করা হয়েছে।স্থানীয়রা এগিয়ে এসে আতদের উদ্ধার করে রাতে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

আহত সোয়াইবুল অভিযোগ করে বলেন, টিপুর নেতৃত্বে পুরো এলাকায় বিভিন্ন পয়েন্টে দীর্ঘ ৪/৫বছর ধরে ইয়াবা বিক্রি করে আসছে।তার নেতৃত্বে গড়ে তুলেছে একটি ইয়াবা সিন্ডিকেট ব্যবসায়ী।

সমাজের যুবকেরা নেমে পড়েছে মরণ নেশা ইয়াবা সেবনে। এ মাদকের কারণে ওই সিন্ডিকেট দলটি অনেক দিন থেকেই বদরখালী তিন নম্বর ব্লক এলাকায় মাদক ব্যবসা, চুরিসহ নানা ধরণের অপরাধমূলক কাজ করে আসছে। এদের বিরুদ্ধে বদরখালী পুলিশ ফাঁড়িতে দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তাকেও তাদের বিভিন্ন অপরাধের ব্যাপারে অভিযোগ করা হয়েছিল।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীর বলেন, এ ধরণের ঘটনার বিষয়ে এখনো কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে ঘটনা তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন