parbattanews bangladesh

চকরিয়ায় গ্রীণ লাইন পরিবহণ থেকে ইয়াবাসহ কম্পিউটার ইঞ্জিনিয়ার আটক

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় হাইওয়ে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে যাত্রীবাহী গ্রীণ লাইন বাসে অভিযান চালিয়ে অভিনব পন্থায় ইয়াবা পাচারকালে মো. আবু সুফিয়ান (২৮) নামের এক কম্পিউটার ইঞ্জিনিয়ার যুবককে ইয়াবাসহ আটক করেছে মালুমঘাট হাইওয়ে পুলিশ।

আটক যুবক ঢাকাগামী যাত্রীবাহী গ্রীণ লাইন পরিবহণ করে তার ব্যবহ্নত ল্যাপটপ ভেতরে লুকিয়ে ইয়াবা পাচার করছিল। ওই সময় পুলিশ তল্লাসী করে আটক যুবকের কাছে থেকে ২হাজার ইয়াবা উদ্ধার করেন।

বৃহস্পতিবার (৬সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার দিকে চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কস্থ উপজেলার ফাঁসিয়াখালীর হাঁসেরদীঘি এলাকায় যাত্রীবাহী গ্রীণ লাইন পরিবহণ থেকে মালুমঘাট হাইওয়ে পুলিশ ধৃত ইয়াবা পাচারকারীকে আটক করে। ইয়াবা পাচারকারী কম্পিউটার ইঞ্জিনিয়ার যুবক আবু সুফিয়ান দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার পলীপাড়া এলাকার ওবাইদুর রহমানের ছেলে।

মালুমঘাট হাইওয়ে পুলিশের (এসআই) জসিম উদ্দিন বলেন, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কে নিয়মিত টহলের অংশ বিশেষ দায়িত্ব পালন করছিল হাইওয়ে পুলিশের এটি এস আই আবদুল হাকিমসহ সঙ্গীয় পুলিশের একটি টিম। ওই সময় যাত্রীবাহী গ্রীণ লাইন পরিবহণ (ঢাকামেট্রো ব-১৪-১০৭২) করে কক্সবাজার থেকে ঢাকা যাচ্ছিল আবু সুফিয়ান নামের এক কম্পিউটার ইঞ্জিনিয়ার যুবক। ইয়াবা পাচারের পুলিশ গোপন সংবাদ পেয়ে উল্লেখিত স্থানে বাসটি থামিয়ে তল্লাশী চালালে ওই সময় সন্দেহজনক ভাবে যুবক আবু সুফিয়ান ব্যবহ্নত ল্যাপটপ ভেতরে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ২ হাজার ইয়াবা উদ্ধার করে। এ সময় ইয়াবা ও ল্যাপটপ জব্দ করে তাকে আটক করা হয়।

চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কের মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক মো. আলমগীর হোসেন বলেন, মালুমঘাট হাইওয়ে পুলিশের একটি টিম বৃহস্পতিবার সন্ধ্যার দিকে যাত্রীবাহী গ্রীণ লাইন পরিবহনে তল্লাশী চালিয়ে ২হাজার ইয়াবাসহ এক কম্পিউটার ইঞ্জিনিয়ার যুবককে আটক করতে সক্ষম হয়। আটক পাচারকারী বিরুদ্ধে মালুমঘাট হাইওয়ে পুলিশের এটি এসআই আবদুল হাকিম বাদী হয়ে সংশ্লিষ্ট আইনে থানায় মামলা রুজু করেছে এবং আটক পাচারকারীকে চকরিয়া থানায় সোপর্দ করা হয়েছে বলেও তিনি জানান।