চকরিয়ায় গৃহে অগ্নিসংযোগ-লুটপাট-হামলায় নারীসহ আহত ২

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় বসতগৃহে অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে ও হামলায় নারীসহ ২ জন আহত হয়েছে। উপজেলার পূর্ববড়ভেওলা ইউনিয়নের ৪নং ওয়ার্ড দক্ষিণ চরপাড়া গ্রামে ঘটেছে এ ঘটনা।

এ নিয়ে ভূক্তভোগী পরিবারের মো. কালুর স্ত্রী সাবেকুন্নাহার বাদী হয়ে বুধবার (২৩ মে) চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৩ জনকে অভিযুক্ত করে নালিশী মামলা দায়ের করেন।

মামলার আর্জি সূত্রে জানা গেছে, পূর্ববড়ভেওলা ৪নং ওয়ার্ড দক্ষিণ চরপাড়া গ্রামে মোহাম্মদ জব্বর মুল্লুকের পরিবারকে পূর্বশত্রুতার জেরে বেশ কিছুদিন ধরে নানাভাবে হুমকি-ধমকি দিয়ে আসছে। সর্বশেষ গত ১৭ মে দিবাগত রাত সাড়ে ১২টার দিকে একই এলাকার আক্তার আহমদের পুত্র আবদুল হামিদ প্রকাশ ইয়াবা হামিদ, মো. আরফাত ও আক্তার আহমদের নেতৃত্বে অবৈধ অস্ত্র-শস্ত্র নিয়ে সাবেকুন্নাহারের বাড়িতে ঢুকে হামলা ও লুটপাট চালায়।

এক পর্যায়ে জব্বর মুল্লুকের স্ত্রী আনোয়ারা বেগম ও মেয়ে সাবেকুন্নাহারকে বেদম মারধর করে ৮০ হাজার টাকা মূল্যের ২ ভরি স্বর্ণালংকার, নগদ ৫০ হাজার টাকা, অসবাবপত্র লুট ও ভাংচুরে আরো ১লাখ ৩৫ হাজার টাকাসহ ২ লাখ ৬৫ হাজার টাকার ক্ষতিসাধন করে। ওই হামলা ও লুটপাটকারীরা পেট্টোল ছিটিয়ে বসতবাড়িতে আগুন লাগিয়ে দেয়।

এসময় স্থানীয় লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে এবং হামলা ও অগ্নিসংযোগকারীরা পালিয়ে যায়।

এ নিয়ে চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নালিশী মামলাটি দায়ের করলে বিজ্ঞ আদালত তা আমলে নিয়ে পিবিআই পুলিশ কক্সবাজারকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

এদিকে মামলা করায় বর্তমানে সেনাবাহিনীতে কর্মরত হামলাকারীদের এক নিকটাত্মীয় নানাভাবে হুমকি দিয়ে যাচ্ছেন উল্লেখ করে ভুক্তভোগী পরিবার প্রশাসনের কাছে সুবিচার কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন