চকরিয়ায় গলায় ফাঁস লাগিয়ে স্কুলছাত্রের আত্মহত্যা


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় গলায় ফাঁস দিয়ে মহিউদ্দিন সাহেল (১৪) নামের এক স্কুল ছাত্র আত্মহত্যা করেছে। শনিবার(১৯ আগস্ট) সকাল ৮টার দিকে চকরিয়া পৌরসভার ভরামুহুরীস্থ গ্রামীন ব্যাংক এলাকায় ভাড়া বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত ছাত্র মহিউদ্দিন উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের হামিদউল্লাহ সিকদার পাড়ার বাসিন্দা সৌদি প্রবাসী জসিম উদ্দিনের ছেলে ও চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র।

জানা গেছে, মহিউদ্দিনের বাবা সৌদি প্রবাসী। বৃহস্পতিবার তার মা হজ্ব করতে সৌদি আরব গেছেন। নানার বাড়ির পাশাপাশি একটি ভাড়া বাসায় একা থাকে সে। শনিবার ভোর ৬টার দিকে নানা তাকে ঘুম থেকে জাগিয়ে দেয়। পরে বাসার একটি রুমে ফ্যানের সঙ্গে মায়ের ওড়না বেঁধে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে মহিউদ্দিন। সকাল ৮টার দিকে বাড়ির মালিক এ ঘটনা দেখে নানার বাড়ির লোকজনকে খবর দিলে তারা ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত ছাত্র মহিউদ্দিনের মামা ফয়সাল জানান, মহিউদ্দিন বাবা-মা’র প্রথম সন্তান। তার ছোট ভাই কয়েক বছর আগে পানিতে ডুবে মারা যায়। মহিউদ্দিন চকরিয়া কোরক বিদ্যাপীঠ থেকে ৮ম শ্রেণির দ্বিতীয় সাময়িক পরীক্ষা দিয়েছে। এ পরীক্ষায় গণিতে ফেল করায় প্রধান শিক্ষক নূরুল আখের তাকে জেএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন করতে পারবে না বলে বকাঝকা করেন। একদিকে পরীক্ষায় অকৃতকার্য অন্যদিকে বাবা-মা বিদেশে থাকায় সে হতাশাগ্রস্ত হয়ে পড়েন। এ কারণে হয়তো সে আত্মহত্যা করেছে।

ওই ছাত্রকে কোন ধরনের বকাঝকা করা হয়নি দাবি করে চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুরুল আখের বলেন, অষ্টম শ্রেণিতে গণিত পরীক্ষায় যারা অকৃতকার্য হয়েছে গত শুক্রবার(১১ আগস্ট ) ওই ছাত্রদের অভিভাবকদের স্কুলে মিটিং ডাকা হয়। ওই মিটিংএ অভিভাবকরা পুনরায় পরীক্ষা নেওয়ার জন্য অনুরোধ করেন। গতকাল শুক্রবার সকালে ওইসব পরীক্ষার্থীদের কাছে পরীক্ষাও নেওয়া হয়। কি কারণে সে আত্মহত্যা করেছে বুঝতে পারছি না।

চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়েছে। তার গলায় ওড়না প্যাঁচানোর দাগ রয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *