চকরিয়ায় গলায় ফাঁস দিয়ে যুবতীর আত্মহত্যা


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় সুমাইয়া আকতার(১৮)নামের এক যুবতী বসতঘরে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে। ঘটনার সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহত যুবতীর লাশ উদ্ধার করে।

শুক্রবার(২০এপ্রিল) দুপুর দেড়টার দিকে উপজেলার কাকারা ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের বার আউলিয়া নগর মৌলভী ঘোনা নামক এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় ও থানা সূত্রে জানা গেছে, উপজেলার কাকারা ইউনিয়নের বার আউলিয়া নগরে ৪মাস পূর্বে নিহত সুমাইয়া আকতার তার বড় ভাইয়ের বাড়িতে পেকুয়া মগনামা থেকে বেড়াতে আসেন।

শুক্রবার সকালের দিকে নিহতের ভাই ও ভাবী তার গ্রামের বাড়ি মগনামা এলাকায় বাবা-মায়ের বাৎসরিক মিলাদ করতে যান। এসময় তাকেও ভাই-ভাবীর সাথে যেতে বললেও নিহত সুমাইয়া যায়নি। নিহতের বাবা-মা দু’জনই মারা যাওয়ায় তার ভাইয়ের অনুরোধে বাড়িতে নিয়ে আসেন বড় ভাই। নিহতের ভাই-ভাবী বাড়িতে না থাকার সুবাধে পরিবারের অজান্তে দুপুরের দিকে বসতঘরের চালার সাথে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে।

ওই বসতঘরের পার্শ্ববর্তী লোকজন এসে তার ঝুলন্ত লাশ দেখে স্থানীয় ইউপি সদস্য ও চেয়ারম্যানকে অবহিত করে। পরে থানা পুলিশকে খবর দিলে ঘটনাস্থল থেকে পুলিশ ঝুলন্ত লাশ উদ্ধার করে। তবে কি কারণে নিহত যুবতী আত্মহত্যা করেছে তা পরিবারের কেউ বলতে পারিনি।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীর নির্দেশে ঘটনাস্থলে যাওয়া থানার উপ-পরিদর্শক (এসআই) জুয়েল চৌধুরী কাছে জানতে চাইলে তিনি বলেন, ঘটনাস্থল থেকে সুমাইয়া আকতার লাশ উদ্ধার করে মহিলা পুলিশ দিয়ে প্রাথমিক সুরুতহাল রিপোর্ট তৈরি করা হয়েছে।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, আত্মহত্যা করা যুবতীর লাশ ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগের প্রেক্ষিতে আইনগত ভাবে লাশ রাতে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *