চকরিয়ায় গরুচোর চক্রের সদস্য গ্রেফতার: অস্ত্র ও গুলি উদ্ধার



চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় গরুচোর চক্রের সক্রিয় সদস্য মো.কায়েস (৩০)নামের এক যুবকে গ্রেফতার করেছে পলিশ। গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে গরুচোর চক্রের মূল হোতা নবী হোসেনের নাম প্রকাশ করেছে ধৃত আসামী। আসামী কায়েস উপজেলার সাহারবিল ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের কোরালখালী পূর্বপাড়া এলাকার নুরুল আমিনের পুত্র।

রবিবার রাত ১টার দিকে চকরিয়া পৌরসভার ৩নম্বর ওয়ার্ডের স্বপ্নপুরি কমিউনিটি সেন্টার এলাকা থেকে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে গরুচোর সদস্যকে গ্রেফতার করেন। এসময় পুলিশ ধৃত আসামীর কাছ থেকে দেহতল্লাসী করে একটি এলজি, দুই রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার ও ব্যবহ্নত মোটরসাইকেল জব্ধ করা হয়। তবে গরুচোর চক্রের মূলহোতা নবী হোসেন প্রকাশ নইব্যা চোরা পালিয়ে যায় বলেও পুলিশ জানান।

থানা ও পুলিশ সুত্রে জানায়, কক্সবাজারের চকরিয়া পৌরশহরের ৩নম্বর ওয়ার্ডের পুরাতন বিমান বন্দর ফুলতলা সড়ক দিয়ে মোটরসাইকেল যোগে গরুচোর চক্রের মূলহোতা নবী হোসেন প্রকাশ নইব্যা চোরা ও তার সহযোগী মো. কায়েস বাড়ি ফেরার গোপন সংবাদ পায় থানা পুলিশ। পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে থানার অপারেশ অফিসার তানভির আহমেদ, উপপরিদর্শক (এস আই) কাওছার উদ্দিন চৌধুরী ও এএস আই নাজিম উদ্দিনের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে থানার অদূরে স্বপ্নপুরি কমিউনিটি সেন্টার এলাকায় অবস্থান নেয়।

গরুচোর চক্রের হোতারা পুলিশের উপস্থিতি টের পেয়ে মোটরসাইকেল নিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার সময় পুলিশ কায়েস (৩০) নামের গরুচোর সদস্যকে গ্রেফতার করে। গরুচোরের মূলহোতা নবী হোসেন প্রকাশ নইব্যাচোরা পালিয়ে যায়। এসময় নইব্যা চোরার সহযোগী কায়েসের কাছ থেকে পুলিশ দেহতল্লাসী করে ১টি এলজি, ২রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার ও ব্যবহ্নত মোটরসাইকেল জব্ধ করে।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গরুচোর চক্রের মূলহোতা নইব্যাচোরার সহযোগী কায়েস নামের এক সদস্যকে অস্ত্র ও গুলিসহ গ্রেফতার করা হয় এবং গরুচোরে ব্যবহ্নত মোটরসাইকেল জব্ধ করা হয়েছে। এ নিয়ে থানায় সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *