parbattanews bangladesh

চকরিয়ায় গণপিটুনিতে চোর নিহত, আটক তিন

চকরিয়া প্রতিনিধি:

প্রবাসীর বাড়িতে চুরি করে পালানোর সময় কক্সবাজারের চকরিয়ায় আজিজুর রহমান ওরফে রাইফেল আজিজ (৩৫) নামের এক যুবককে গণপিটুনি দিয়ে হত্যা করা হয়েছে। রবিবার (৮ অক্টোবর)  ভোর রাতে পৌরসভার ৭নং ওয়ার্ডস্থ নিজপানখালীর মৌলভীরকুম এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত যুবক আজিজ মৌলভীরকুম এলাকার মৃত ধলা মিয়ার ছেলে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তিন যুবককে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন-চকরিয়া পৌরসভার নিজপানখালী গ্রামের শফিউল আলমের ছেলে আবছার মিয়া (৩০), মৃত ছিদ্দিক আহমদের ছেলে মোহাম্মদ হোছাইন প্রকাশ পুতিয়্যা (২৫) ও নুর আহমদের ছেলে মিজানুর রহমান প্রকাশ মনু (২৫)।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো.মিজানুর রহমান বলেন, রবিবার ভোর রাতে নিজপানখালী গ্রামের প্রবাসী আমজাদ হোসেনের বাড়িতে চুরি করতে যায় আজিজ ও মনু। এক পর্যায়ে আমজাদ হোসেনের পরিবারের লোকজন ঘরে চোর ঢুকেছে আঁচ করতে পেরে চোরদের ধাওয়া করে। এ সময় মনু পালিয়ে গেলেও আজিজকে মোবাইলসহ ধরে পেলে।

পরে তাকে গাছের বাটান দিয়ে বেদড়ক পিটুনি দেয় পুতিয়্যা ও আবছার মিয়াসহ আমজাদ হোসেনের পরিবারের লোকজন। এতে আজিজ গুরুতর জখম হয়ে অজ্ঞান হয়ে পড়লে তাকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে তারা। এ সময় হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক আজিজকে মৃত ঘোষণা করেন এবং পাশাপাশি পুলিশকে বিষয়টি অবহিত করেন হাসপাতাল কর্তৃপক্ষ।

তিনি আরো বলেন, বিষয়টি জানতে পেরে থানার এসআই সুকান্ত চৌধুরীর নেতৃত্বে একদল পুলিশ দ্রুত হাসপাতালে গিয়ে পুতিয়্যা ও আবছারকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করি এবং আজিজের লাশ উদ্ধার করি। পরে পুলিশ অভিযান চালিয়ে আজিজের সহযোগী মিজানুর রহমান প্রকাশ মনুকে আটক করা হয়।

চকরিয়া থানার এসআই সুকান্ত চৌধুরী বলেন, প্রাথমিক সুরতহাল রিপোর্টে মৃতদেহের শরীরের বিভিন্নস্থানে আঘাতের দাগ রয়েছে। নিহত আজিজের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ওসি মিজান।