চকরিয়ায় কিশলয় আদর্শ শিক্ষা নিকেত ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন


চকরিয়া প্রতিনিধি:

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দক্ষিণ চট্রগ্রামের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান কক্সবাজারের চকরিয়া উপজেলার কিশলয় আদর্শ শিক্ষা নিকতনে উৎসব মূখর শান্তিপূর্ণ পরিবেশে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যে দিয়ে শেষ হয়েছে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির দ্বি-বার্ষিক অভিভাবক সদস্য পদের নির্বাচন।

সোমবার(৯এপ্রিল)সকাল ১০টা হতে বিকাল ৪টা পর্যন্ত বিদ্যালয়ের ক্যাম্পাসে একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ৪টি বুথের মধ্যে ভোটাররা তাদের পছন্দনীয় প্রার্থীদের ভোটাধিকার প্রয়োগ করেন।

জানাগেছে, অনুষ্ঠিতব্য নির্বাচনে বর্তমানে ৩টি পদের বিপরীতে ভোটযুদ্ধে লড়ছেন ১৭জন প্রার্থী। তৎমধ্যে মাধ্যমিক শাখার শিক্ষক প্রতিনিধি পদে ৪জন, মাধ্যমিক শাখার অভিভাবক প্রতিনিধি পদে ৪জন, প্রাথমিক শাখার অভিভাবক প্রতিনিধি পদে ২জন কোন প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বীতা নির্বাচিত হন। মাধ্যমিক এবং প্রাথমিক শাখা মিলিয়ে সংরক্ষিত মহিলা শিক্ষক পদে একজন বিনা প্রতিদ্বন্দ্বীতা নির্বাচিত হয়েছেন। নির্বাচনে অভিভাবক সদস্য পদে ৯৪৫ ভোটের মধ্যে কাস্টিং ভোট হয়েছে ৫২৮ ভোট।

দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কমিশনার ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, তফসিল ঘোষণার পর প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় একক প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন প্রাথমিক শাখায় অভিভাবক পদে ২জন ও শিক্ষক প্রতিনিধি ১জন বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচিতরা হলেন দাতা ক্যাটাগরিতে রেজাউল করিম রেজু, প্রাথমিক শাখার শিক্ষক প্রতিনিধি পদে মৌলভী আবু হুরাইরা, অভিভাবক প্রতিনিধি পদে শাহ জালাল ও মুজিবুর রহমান। মাধ্যমিক ও প্রাথমিক শাখা মিলিয়ে দুই বিভাগে নারী শিক্ষক প্রতিনিধি পদে ফাতেমা জন্নাত।

অপরদিকে শিক্ষাবোর্ডের নীতিমালা অনুযায়ী পদাধিকারবলে কমিটির সদস্য-সচিব নির্বাচিত হয়েছেন প্রধান শিক্ষক মো. নুরুল কবির। মাধ্যমিক শাখায় শিক্ষকদের ভোটে ১২ ভোট পেয়ে শিক্ষক প্রতিনিধি নির্বাচিত হয়েছেন এমএম মুমিনুল হক চৌধুরী।

অনুষ্ঠিতব্য নির্বাচনে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন, মাধ্যমিক শাখায় অভিভাবক সদস্য পদে রেজাউল করিম খাঁন(প্রাপ্তভোট-৩৪৫) শাহাব উদ্দিন আরমান (প্রাপ্তভোট-২৪৮)। তিনি আরও বলেন, নির্বাচিত কমিটির প্রথম সভায় সদস্যদের ভোটে নির্বাচিত হবেন পরিচালনা কমিটির সভাপতি। নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা চকরিয়া থানার উপপরিদর্শক(এস আই) অপু বড়ুয়া বলেন, কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়া সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্যদিয়ে বিদ্যালয়ের অনুষ্ঠিতব্য নির্বাচন সম্পন্ন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *