চকরিয়ায় কলেজ ছাত্র হত্যা মামলায় তাঁতী লীগ নেতা আবারও কারাগারে


চকরিয়া প্রতিনিধি :
চকরিয়ায় কলেজ ছাত্র মোরশেদ হত্যা মামলায় আদালত আবারও জেলহাজতে প্রেরণ করেছে কক্সবাজার জেলা তাঁতী লীগের যুগ্ন আহবায়ক জাফর আলম কোম্পানীকে। উচ্চ আদালত থেকে জামিনে কারামুক্ত হলেও ইতিপূর্বে জামিন বাতিল হওয়ায় রোববার চকরিয়া উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তিনি আত্মসমর্পণ করলে আদালতের বিজ্ঞ বিচারক মামলার শুনানী শেষে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

আদালত সুত্রে জানা গেছে, গত ২৬ এপ্রিল ওই মামলায় হাজিরার দিন ছিল। ওই দিন আদালতে তিনি (আসামি) অনুপস্থিত থাকায় বিজ্ঞ বিচারক তাঁর জামিন বাতিল করে গ্রেপ্তারী পরোয়ানা জারী করেন। গতকাল রোববার জাফর আলম আদালতে উপস্থিত হয়ে আত্মসমর্পণ করে আইনজীবির মাধ্যমে জামিন প্রার্থনা করেন। ওইসময় আদালতের বিচারক মামলার শুনানী শেষে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

প্রসঙ্গত ২০১৬ সালের ৩ মার্চ চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের পাহাড়ী গ্রামে চকরিয়া সরকারী কলেজ ছাত্র মোর্শেদকে কুপিয়ে হত্যা করা হয়। পরদিন তার মা মুজিবুন্নেছা বাদী হয়ে থানায় একটি হত্যা মামালা দায়ের করেন। ওই মামলায় এজাহার নামীয় আসামী না হলেও ইতোমধ্যে গ্রেফতার হওয়া আসামীরা ১৬৪ ধারার জবানবন্দীতে জাফর আলম ঘটনার সাথে সম্পৃক্ত রয়েছে বলে আদালতে স্বীকারোক্তি প্রদান করেন। পরে মামলাটির বর্তমান তদন্ত সংস্থা কক্সবাজার পিবিআই অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করেন। এতদিন তিনি কক্সবাজার জেলা জজ আদালতে থেকে জামিনে ছিলেন।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *