চকরিয়ায় এসএসসিতে শীর্ষে কোরক বিদ্যাপীঠ, জেলায় দ্বিতীয়


চকরিয়া প্রতিনিধি:

এসএসসি পরীক্ষার ফলাফলে উপজেলা পর্যায়ে শীর্ষ স্থান ও জেলায় দ্বিতীয় স্থান ধরে রেখে চমক সৃষ্টি করেছে দক্ষিণ চট্রগ্রামের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান কক্সবাজারের চকরিয়া কোরক বিদ্যাপীঠ। এসএসসির সদ্য ঘোষিত ফলাফলে জেলায় অসাধারণ ফলাফল অর্জন করেছে ওই শিক্ষা প্রতিষ্ঠান। রোববার(৬এপ্রিল) সারাদেশে একযুগে এসএসসি’র ফলাফল ঘোষণা করা হয়।

ওই ফলাফলে কোরক বিদ্যাপীঠ শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১০২জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। ২০১৮ সালে অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষায় চকরিয়া কোরক বিদ্যাপীঠ হতে ৪৩১জন শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে পরীক্ষায় অংশ নেয়া বিদ্যালয়ের ৪২৪ শিক্ষার্থী পাশ করেছে। বিদ্যালয়ের পাশের হার ৯৭.২২%। ঐতিহ্যবাহী এ শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি’র ঘোষিত ফলাফলে কক্সবাজার জেলায় অভাবনীয় ফলাফল ও সাফল্য অর্জন করায় কোরক বিদ্যাপীঠের ক্যাম্পাস জুড়ে বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা  আনন্দ ভাগাভাগি করে উচ্ছাসে মেতে উঠেছে।

উল্লেখ্য, বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর থেকে জাতীয় পর্যায় থেকে শুরু করে জেলা, উপজেলায় একের পর এক পড়া-লেখা পাশাপাশি শিক্ষা, সাহিত্য-সাংস্কৃতিক, ক্রীড়া ও স্কাউটসহ বিভিন্ন ক্যাটাগরীতে সাফল্য অর্জন করে চলেছে।

চকরিয়া কোরক বিদ্যাপীঠের অসাধারণ ফলাফল করার ব্যাপারে প্রধান শিক্ষক নুরুর আখের কাছে অভিমত জানতে চাইলে তিনি বলেন, বিদ্যালয়ের শিক্ষার্থীরা শুধু এসএসসি পরীক্ষার ফলাফল ছাড়াও সরকারি-বেসরকারি পরীক্ষায় জেলার শীর্ষ স্থান দখল করে থাকেন। এটা শুধুমাত্র শিক্ষকদের কঠোর পরিশ্রম, অভিভাবকের আন্তরিক, সর্বোপরি বিদ্যালয় পরিচালনা কমিটি ও শিক্ষার্থীদের প্রচেষ্টায় বিদ্যালয়ের আজকের এ রেজাল্টের অবস্থানে উপজেলা পেরিয়ে জেলায় স্থান দখল করেছে। তিনি এ ফলাফলের জন্য মহান আল্লাহর দরবারে শোকরিয়া পাশাপাশি শিক্ষক-শিক্ষিকা, অভিভাবকদের আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *