চকরিয়ায় একদল স্বশস্ত্র দুর্বৃত্ত ঘের মালিককে জিন্মি করে মাছ ও মালালুট: আহত-১


 

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় একদল স্বশস্ত্র দুর্বৃত্ত ঘের মালিককে অস্ত্রের মুখে জিন্মি করে জনু(৬০)নামের এক ব্যক্তিকে ব্যাপক ভাবে মারধর ও আহত করে প্রায় লক্ষাধিক টাকার বিভিন্ন জাতের মাছ ও মালামাল লুট করে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। আহত জনুকে স্থানীয়রা এগিয়ে এসে হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। এ নিয়ে ভুক্তভোগী ঘের শেয়ারদার ও পরিচালক থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।  বুধবার(২৩ আগস্ট) দিবাগত রাত সাড়ে ১০টার দিকে উপজেলার চিরিংগা ইউনিয়নের চরণদ্বীপ ওয়াবদা রোড় এলাকায় এ ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার চিরিংগা ইউনিয়নস্থ বাটামণি খালের শেয়ারদার ও পরিচালক পৌরসভা ৭নম্বর ওয়ার্ডের পালাকাটা এলাকার মৃত আবদু ছোবহান প্রকাশ কালা মিয়ার পুত্র মো. জনু ২৩ আগস্ট রাতে মাছ আহরণ করে বাগদা চিংড়ি, লইল্যা ও অন্যান্য জাতের প্রায় ৬০ কেজি মতো মাছ নিয়ে বুড়িপুকুর মাছঘাট স্টেশনে যাওয়ার পথে  চরণদ্বীপ  ওয়াবদা রোড এলাকায় পৌঁছলে পূর্ব থেকে ওৎ পেতে থাকা জসিম উদ্দিন ও আবদুল হামিদের নেতৃত্বে ৭/৮জনের একদল স্বশস্ত্র দুর্বৃত্তারা তার উপর আক্রমণ করে বেধড়ক মারধর করে গুরুতর আহত করে সর্বস্ব লুটে নেয়। ওই সময় দুর্বৃত্তরা  তার কাছ থেকে মাছ বিক্রির টাকাসহ বিভিন্ন মুল্যমান জিনিসপত্র লুট করেন। এসময় দুর্বৃত্ত ডাকাতদের কবল থেকে কোনমতে প্রাণে আত্মরক্ষা করে  সুকৌশলে পালিয়ে যায় ঘের ইজারাদার জনু।

ঘের ইজারাদার জনু বলেন, বুধবার রাত্রে ঘের থেকে প্রায় ৬০ কেজি মতো বাগদা চিংড়ি, লইল্যা মাছসহ বিভিন্ন মাছ নিয়ে বিক্রির জন্য ফেরার পথে প্রতিমধ্যে একদল স্বশস্ত্র দুবৃর্ত্ত ডাকাতের কবলে পড়েন। এ সময় ডাকতরা তার আহরণকৃত মাছ ও নগদটাকাসহ সর্বস্ব লুট করে নিয়ে নেয়। এবং চিহ্নিত কয়েকজন ডাকাত  তাকে বেধড়ক মারধর করে গুরুতর আহত করেন বলে তিনি জানান। এ নিয়ে ঘের ইজারাদার জনু বাদী হয়ে বৃহস্পতিবার(২৪ আগস্ট ) থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

ঘটনার সত্যতা জানতে এ ব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, ঘের মালিককে মারধর করে একদল দুর্বৃত্ত মাছ লুটে নেয়ার বিষয়ে থানায় অভিযোগ দায়ের করেছে। এ বিষয়ে আইনগভাবে প্রদক্ষেপ নেওয়া হবে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *