চকরিয়ায় ই-নামজারী সিস্টেম ব্যবহারকারী ৪দিনের প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় ভূমি অফিসের ই-নামজারি সিস্টেম ব্যবহারকারীদের ৪ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত হয়েছে। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের ব্যানবেইস আইসিটি ট্রেনিং এন্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশন হলরুম মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভুমি) খোন্দকার ইখতিয়ার উদ্দিন মো. আরাফাতের সঞ্চলানায় ওই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠান সমাপ্ত হয়।

প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী ভূমি সংস্কার কমিশনার-৬ ও ভূমি সংস্কার বোর্ডের নাদিরা আকতার। প্রধান অতিথি বক্তব্যে বলেন, ২০১৮ সালের মধ্যে জনসাধারণের দোরগোড়ায় নাগরিক সেবা স্বচ্ছ ও সহজীকরণের উদ্দেশ্যে সরকার ই-নামজারি কার্যক্রম বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করেছে। উপজেলা ভূমি অফিসে শীঘ্রই ই-মিউটেশন চালু করা হবে এবং অনলাইনে মাধ্যামে নামজারির আবেদন করা যাবে।

এরই ধারাবাহিকতায় সকল ইউনিয়ন ভূমি সহকারী ও উপ-সহকারী কর্মকর্তাগণকে বিশেষ প্রশিক্ষণ দেয়ার এই কার্যক্রম গ্রহণ করা হয়েছে বলেও তিনি জানান।

উল্লেখ্য যে, ভূমি সংস্কার বোর্ড, এক্সেস টু ইনফরমেশন প্রোগ্রাম (এটুআই), প্রধানমন্ত্রীর কার্যালয় এবং উপজেলা ভূমি অফিসের আয়োজনে গত ৪ ডিসেম্বর ভূমি অফিসের ই-নামজারি সিস্টেম ব্যবহারকারীদের ৪ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছিল।

কর্মশালায় উপজেলা ভূমি অফিসের অধীনস্থ কর্মরত কানুনগো, সার্ভেয়ার, অফিস সহকারী, ইউনিয়ন ভূমি সহকারী ও উপ-সহকারী কর্মকর্তাসহ ২০জন কর্মকর্তা কর্মশালায় প্রশিক্ষণ গ্রহণ করেন।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *