চকরিয়ায় ইয়াবা ও নারীসহ ফাইতং ইউনিয়ন আ’লীগ নেতা গ্রেফতার


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের সীমান্তবর্তী বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ এইচ এম আহসান উল্লাহকে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট ও এক নারীসহ গ্রেফতার করেছে  চকরিয়া থানা পুলিশ।

রবিবার (৪ ফেব্রুয়ারি) রাত আটটার দিকে চকরিয়া পৌরশহর চিরিঙ্গা এলাকা থেকে ইয়াবাসহ তাদের গ্রেফতার করা হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত গ্রেফতারকৃতরা থানা হেফাজতেই ছিল।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রবিবার রাত আটটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে চকরিয়া পৌরশহর চিরিঙ্গা থেকে তাদের গ্রেফতার করে থানার উপপরিদর্শক (এসআই) সুকান্ত চৌধুরী ও এনামুল হকের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স।

নির্ভরযোগ্য সূত্র জানায়, ফাইতং ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ এইচ এম আহসান উল্লাহ ইয়াবা ও এক নারীসহ পুলিশের হাতে গ্রেফতার হওয়ার পর তাকে ছাড়িয়ে নিতে কয়েক লাখ টাকার মিশন নিয়ে রাজনৈতিক ভাবে একটি প্রভাবশালী মহল ব্যাপক তৎপরতা শুরু করে। কিন্তু থানার ওসির কঠোর অবস্থানের কারণে মহলটি তাকে ছাড়িয়ে নিতে পারেনি।

পুলিশ জানায়, ইয়াবা ও নারীসহ আটক শেখ এইচ এম আহসান উল্লাহ ফাইতং ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে রয়েছেন। তিনি ফাইতং ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের ধইল্যাছড়ি গ্রামের হাবিবুর রহমানের ছেলে।

নাম প্রকাশ না করার শর্তে ফাইতং ইউনিয়ন আওয়ামী লীগের একাধিক নেতা দাবি করেন, ক্ষমতার দাপট দেখিয়ে আহসান উল্লাহ দীর্ঘদিন ধরে আদম ব্যবসায় সম্পৃক্ত রয়েছেন। বছর দুয়েক ধরে সে ইয়াবা ব্যবসায়ও সম্পৃক্ত হন। এই অপকর্ম থেকে বিরত থাকতে দলীয় ভাবে তাকে কঠোর নির্দেশনাও দেওয়া হয়। কিন্তু আহসান এসবের তোয়াক্কা না করে অবৈধ কর্মকাণ্ড চালিয়ে আসছিল।

এ ব্যাপারে চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন জানান, আহসান উল্লাহর কাছ থেকে পাওয়া প্যাকেটটি খুলে পাওয়া যায় এক হাজার পিস ইয়াবা। তবে সঙ্গে আটক হওয়া নারী সম্পর্কে তার কি হয় তার বিস্তারিত খোঁজ নেওয়া হচ্ছে। ইয়াবা উদ্ধারের ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *