চকরিয়ায় অর্ধকোটি টাকার ইয়াবাসহ দুই যুবক গ্রেফতার


চকরিয়া প্রতিনিধি:

চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কে চকরিয়ায় চিরিংগা হাইওয়ে পুলিশের অভিযানে ১৮ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ পাচার কাজে ব্যবহৃত পিকআপ গাড়ি নিয়ে হোসেন আলী(২৩) নামের গাড়ির চালকসহ দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ এ সময় ইয়াবা পাচার কাজে ব্যবহৃত পিকআপ গাড়ি ঢাকা মেট্রো-ন-১৮-৩১২৬ জব্দ করে।

ধৃত পাচারকারী হলেন, গাড়ি চালক যশোর জেলার কলাউড়া উপজেলার মাহমুদপুর এলাকার মো. আবদুল হামিদের পুত্র হোসেন আলী(২৩) ও একই জেলার কতোয়ালী উপজেলার রূপদিয়া এলাকার হিরু মোল্লার পুত্র সবুজ হোসেন(২৭)।

বৃহস্পতিবার(৪ জানুয়ারি) সকাল ৮টার দিকে বানিয়ারছড়াস্থ চিরিংগা হাইওয়ে পুলিশ মহাসড়কের আমতলী পাড়া নামক এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ গাড়ি তল্লাসি চালিয়ে এসব ইয়াবাসহ পিকআপ গাড়ি জব্দ করে।

কক্সবাজারের মহাসড়কের চকরিয়া বানিয়ারছড়াস্থ চিরিংগা হাইওয়ে পুলিশের ইনচার্জ সার্জেন্ট মো. নুরে আলম এর কাছে জানতে চাইলে তিনি বলেন, চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কে চকরিয়াস্থ চিরিংগা হাইওয়ে পুলিশ নিয়মিত টহলের অংশ হিসেবে বৃহস্পতিবার সকালের দিকে মহাসড়কে দায়িত্ব পালন করছিল হাইওয়ে পুলিশের এস আই আনোয়ারসহ সঙ্গীয় পুলিশের একটি টিম। সকাল ৮টার দিকে কক্সবাজার থেকে ঢাকাগামী একটি পিকআপ গাড়িযোগে বড় ধরণের একটি ইয়াবা ট্যাবলেট চালানের গোপন সংবাদ পেয়ে তিনি নিজেই অবস্থান করে গাড়ি তল্লাসী করেন।

ওই সময় কক্সবাজার থেকে ঢাকাগামী একটি পিকআপ (ঢাকা মেট্রো-ন-১৮-৩১২৬) হাইওয়ে পুলিশ সিগন্যাল দিয়ে মহাসড়কের রাস্তার ধারে থামানো হয়। এ সময় পুলিশ তল্লাসী চালিয়ে গাড়ির বডির ভেতর থেকে সুকৌশলে রাখা ১৮ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে এবং ব্যবহৃত ইয়াবা পাচার কাজে জড়িত গাড়ি জব্দ করে চালকসহ গাড়িতে থাকা অপর সহযোগীকে গ্রেফতার করে থানায় প্রেরণ করা হয়েছে। উদ্ধারকৃত ইয়াবা সমূহের যার আনুমানিক মূল্য প্রায় অর্ধকোটি টাকা হতে পারে বলে জানান এবং পাচারকাজে ব্যবহৃত পিকআপটি জব্দ করে হাইওয়ে পুলিশ ফাঁড়িতে রাখা হয়েছে।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চিরিংগা হাইওয়ে পুলিশ অভিযান চালিয়ে ১৮ হাজার পিস ইয়াবা ট্যাবলেট নিয়ে দুই যুবককে গ্রেফতার করে থানায় প্রেরণ করেন। পুলিশ ফাঁড়ির ইনচার্জ নুরে আলম বাদী হয়ে সংশ্লিষ্ট মাদক আইনে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *