চকরিয়ার ২ যুবক কুমিল্লায় ৭টি আগ্নেয়াস্ত্রসহ আটক

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া থেকে কুমিল্লাগামী পিক আপ ভর্তি কাঁচা তরকারীর বোঝাইকৃত গাড়ি থেকে পুলিশ অভিযান চালিয়ে দেশীয় তৈরি সাতটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে। পুলিশ এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে গাড়ির চালক ও হেলপারকে গ্রেফতার করা হয়। কুমিল্লা জেলার বুড়িচং থানাস্থ দেবপুর পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক(এস আই)শাহাদাতের নেতৃত্বে অভিযান চালিয়ে এসব আগ্নেয়াস্ত্র উদ্ধার করে। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ১টি বন্দুক ও ৬টি কাটা রাইফেল।

বৃহস্পতিবার (১ফেব্রুয়ারি) ভোর ৫টার দিকে কুমিল্লা-সিলেট মহাসড়কের দেবপুর পুলিশ ফাঁড়ি অতিক্রম করার সময় গাড়ি তল্লাশী করে অস্ত্র উদ্ধার করে ধৃত আসামিদের গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের বাজার পাড়া এলাকার আবদু রকিমের পুত্র গাড়ির চালক মো. রুবেল (২৫) ও একই ইউনিয়নের মগপাড়া এলাকার নুরুল আমিনের পুত্র গাড়ির হেলপার আল আমিন(২০)।

বুড়িচং থানাধীন দেবপুর পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এস আই)শাহাদাত হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কক্সবাজার চকরিয়া থেকে তরকারি বোঝাইকৃত একটি পিকআপ গাড়ি ফাঁড়ি পার হয়ে কুমিল্লা মুরাদনগর বাজারের উদ্দেশ্যে দ্রুত গতিতে সিগন্যাল অতিক্রম করে চলে যেতে চাইলে সামনে থাকা কনস্টেবলরা তাদের আটকে দেয়। গাড়িতে থাকা লেবার পরিচয় দেয়া দুজন এবং  চালক ও হেলপারকে জিজ্ঞাসাবাদে তাদের কথায় বড় ধরণের গড়মিল পাওয়া যায়। এবং তাদের গতিবিধি সন্দেহ হওয়ায় পুরো গাড়ির কাঁচামাল (তরকারি)আনলোড করতে থাকি।

এসময় পশ্রাব করার কথা বলে লেবার পরিচয় দেয়া দু’জন সটকে পরে। গাড়িতে থাকা কাঁচামাল আনলোড করার শেষ দিকে প্লাস্টিকের বস্তায় মোড়ানো বস্তার ভেতর থেকে ৬টি কাটা রাইফেল এবং ১টি বন্দুক পাওয়া যায়। বিষয়টি দ্রুত পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) মো. ইউসুফকে অবহিত করি। ঘটানা শুনার পরে তিনি ঘটনাস্থলে আসেন। এ সময় গাড়ির হেলপার ও চালককে গ্রেফতার করা হয়। আশেপাশে খোঁজ করে লেবার পরিচয়ে গাড়িতে থাকা তরকারী মালিকদের আর পাওয়া যায় নি।

এ ব্যাপারে বুড়িচং থানাস্থ দেবপুর পুলিশ ফাঁড়ির দায়িত্বরত ইনচার্জ(পুলিশ পরিদর্শক) ইন্সপেক্টর আবু ইউসুফ ফসিউল কাছে জানতে চাইলে তিনি বলেন, অস্ত্র চালান আটকের ঘটনাটি থানার ওসিসহ কুমিল্লা জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের জানোনো হয়েছে। ঘটনাস্থলে ওসি, সদর সার্কেলসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা পরিদর্শন করেছেন।এনিয়ে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন