ঘুমধুমে পাহাড় ধসের ঘটনায় ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের


ঘুমধুম প্রতিনিধি:

বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলায় পাহাড় ধসে নারীসহ ৩ শ্রমিক নিহত হওয়ার ঘটনায় মামলা হয়েছে। গেল সোমবার রাতে নাইক্ষ্যংছড়ি থানায় স্থানীয় চৌকিদার সৈয়দ আলম বাদী হয়ে মামলা দায়ের করেন। নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর শেখ মামলার তথ্যটি নিশ্চিত করেন।

তিনি জানান, ওই মামলায় অবৈধভাবে ঘেরের মালিক সুপায়ন বড়ুয়াসহ তিনজনকে আসামি করা হয়েছে। পুলিশ আসামিদের আটকের চেষ্টা করছে। এর আগে সোমবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার ঘুমধুম ইউনিয়নের ভালুকিয়াপাড়া এলাকায় ড্রেন খনন করতে গিয়ে পাহাড় ধসে চাপা পড়ে ১জন মহিলাসহ ৫ জন শ্রমিক। সেখান থেকে প্রথমে একজনকে উদ্ধার করলেও পরে সাত ঘন্টা পর আরও একজন উদ্ধার করে ফায়ার সার্ভিস। ওই সময় নারীসহ তিনজনের মৃতদেহ উদ্ধার করা হয়।

নিহতরা হলেন- ভালুকিয়াপাড়ার মোহাম্মদ সুলতানের ছেলে আবু আহমেদ (৩০), শাহ আলমের ছেলে মো. জসিম (২৫) ও সোনা মেহের (৩৫)। এ সময় মোহাম্মদ বেলালের ছেলে নুর মোহাম্মদকে (২৭) কে জীবিত উদ্ধার করা হয়। এরপর সন্ধ্যায় দীর্ঘ সাত ঘন্টা পড়ে থাকা মৃত আবদুস শুক্কুরের ছেলে নুরুল হাকিম (২৫) কে জীবিত উদ্ধার করা হয়। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে মামলায় অভিযুক্ত অাসামী সুপায়ন বড়ুয়ার মুঠোফোন বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সরোয়ার কামাল জানান, পাহাড় ধসে ৩জন নিহত ও ২ জন অাহত হওয়ার ঘটনায় দুটি মামলা হয়েছে। তবে নিহতদের পরিবারকে ২৫ হাজার ও আহতদের পরিবারকে ১০ হাজার টাকা করে আর্থিক সহযোগীতা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে জেলা প্রশাসন থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *