গ্রামীণ জনপদে ৭টি সেতুর নির্মাণ কাজের উদ্বোধণ


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া উপজেলার বিভিন্ন গ্রামীণ জনপদে চলতি অর্থবছর নির্মাণ করা হচ্ছে নতুন সাতটি সেতু। সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রাণালয়ের অর্থায়নে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তরের (পিআইও) অধীনে উপজেলার চিরিঙ্গা ইউনিয়নে তিনটি, সাহারবিল ইউনিয়নে দুটি মিলিয়ে একটি ও ঢেমুশিয়া ইউনিয়নে একটিসহ সাতটি সেতু নির্মাণ কাজের ইতোমধ্যে আরম্ভ করা হয়েছে।

এছাড়াও চিরিঙ্গা ইউনিয়নের চরনদ্বীপস্থ ডুমখালী খালের ওপর ৪০ লাখ টাকা ব্যয় সাপেক্ষে নতুন সেতু নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম।

স্থানীয় জনপ্রতিনিধিরা জানিয়েছেন, গ্রামীন জনপদে এসব সেতু নির্মাণের ফলে একটু দেরীতে হলেও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের আমুল পরিবর্তনের সম্ভাবনা দেখা দিয়েছে। সেতু নির্মাণের ফলে এতদাঞ্চলে যোগাযোগ খাতে বছরের পর বছর দুর্ভোগে থাকা লক্ষাধিক জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়নের দ্বার উম্মোচন হতে চলছে।

চিরিঙ্গা ইউনিয়নের ডুমখালী খালের ওপর সেতু নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিরিঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা কৃষকলীগের সভাপতি জসীম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মাস্টার আবদুল জলিল, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আবদুল কাইয়ুম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আহমদ কবির, ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আলহাজ জাফর আলম সিআইপি, শেখ সালাহউদ্দিন, ইউপি মেম্বার নাজেম উদ্দিন, আলী হোসেন, হাবিব উল্লাহ, রেজাউল করিম, বেলাল উদ্দিন, মীর কাশেম। এছাড়া ওয়ার্ড ও ইউনিয়ন এবং উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, এলাকার সুধীজন উপস্থিত ছিলেন।

চকরিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তরের (পিআইও) সহকারী কর্মকর্তা বাবুল চৌধুরী জানিয়েছেন, চলতিবছর দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রাণালয়ের অর্থায়নে উপজেলার চিরিঙ্গা ইউনিয়নে তিনটি, সাহারবিল ইউনিয়নের দুটি ও ঢেমুশিয়া ইউনিয়নে একটি নতুন সেতু নির্মাণ করা হচ্ছে। তারমধ্যে সাহারবিল ইউনিয়নের দুইটি মিলিয়ে কদ্দাছড়া খালের ওপর একটি, চিরিঙ্গা ইউনিয়নের পালাকাটা ইউনিভার্সিটি স্কুল সড়কের চরপাড়া খালের ওপর একটি, চরনদ্বীপ ডুমখালী খালের ওপর একটি, বুড়িপুকুর চারালিয়া খালের ওপর একটি এবং ঢেমুশিয়া ইউনিয়নের ছয়কুড়িটিক্কা খালের ওপর একটি সেতুর নির্মাণ কাজ ইতোমধ্যে শুরু করা হয়েছে।

চিরিঙ্গা ইউনিয়নের ডুমখালী খালের ওপর সেতু নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলম বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার উন্নয়নে বিশ্বাসী। উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলছে বাংলাদেশ। একই সাথে উন্নয়নের জোয়ারে এগিয়ে যাচ্ছে চকরিয়া। তিনি উপস্থিত জনগণের উদ্দেশ্যে বলেন, বর্তমান সরকারের উন্নয়নের কর্মসূচি সমূহ আগামীতে অব্যাহত রাখতে হবে। এইজন্য আগামী নির্বাচনে আবারও আওয়ামী লীগকে বিজয়ী করে দেশ পরিচালনার দায়িত্ব দিতে হবে। কারণ জনগণের কল্যান ও দেশের উন্নয়নের জন্য শেখ হাসিনা সরকারের কোন বিকল্প নেই।

image_pdfimage_print
নিউজটি চকরিয়া বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *