গুণগত শিক্ষা প্রদানে শিক্ষকদেরও কাজ করতে হবে- ব্রি. জেনা. রকিবউদ্দিন খান


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

গুনগত শিক্ষার জন্য ছাত্র, শিক্ষক ও অভিবাবক এই তিনের সমন্বয়ে শিক্ষা পদ্ধতি পরিচালিত হবে এমন মন্তব্য করে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ রকিবউদ্দিন খান বলেছেন, ছাত্রদের লেখাপড়ায় মনোনিবেশ করতে হবে। একইভাবে গুগগত শিক্ষা প্রদানে শিক্ষকদেরও সমানভাবে কাজ করতে হবে। ভালো ফলাফলের পাশাপাশিশি ক্ষার্থীদের সুনাগরিক ও দেশপ্রেমিক হিসেবে নিজেকে প্রস্তুত করতে হবে। কারণ আজকের শিক্ষার্থীরা আগামীদিনে দেশের নেতৃত্ব দিবে।

রোববার (২৯ জুলাই) বেলা ১১ টায় মাটিরাঙ্গা ডিগ্রী কলেজের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ রকিবউদ্দিন খান এসব কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হকের সভাপতিত্বে নবীনবরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেনমাটিরাঙ্গা জোন অধিনায়ক লে.কর্ণেলকাজী শামশেরউদ্দিন ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ। মাটিরাঙ্গা ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

চেষ্টা থাকলে কেউ পিছিয়ে থাকে না এমন মন্তব্য করে ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ রকিবউদ্দিন খান বলেন জিপিএ ৫ পাওয়াই বড় কথা নয়, বরং নিজেকে মানুষ হিসেবে গড়ে তোলাটাই গুরুত্বপুর্ণ। লেখাপড়ার পাশাপাশি সামাজিক বিভিন্ন কর্মকান্ডে নিজেকে নিয়োজিত করতে ছাত্রছাত্রীদের পরামর্শ দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *