গুইমারা কলেজে বর্নিল আয়োজনে রোভার স্কাউট দলের দীক্ষা অনুষ্ঠান


গুইমারা প্রতিনিধি

খাগড়াছড়ির গুইমারা কলেজ রোভার স্কাউট দলের বার্ষিক তাবু বাস ও দীক্ষা অনুষ্ঠান পালন করা হয়েছে। খাগড়াছড়ি রোভার স্কাউটের সম্পাদক ইঞ্জিনিয়ার হুমায়ূন কবির চৌধুরী, ইনচার্জ গুইমারা কলেজ অধ্যক্ষ নাজিম উদ্দিন, জয়ইপ্রভা চাকমা আরএফএল’দের মাধ্যমে গুইমারা কলেজে দীক্ষা দান সম্পন্ন করা হয়।

১৫ নভেম্বর সকালে প্রার্থনা অনুষ্ঠানের মাধ্যমে শুরু হয় এ দীক্ষা অনুষ্ঠানের। দুই দিনব্যাপী এ অনষ্ঠানে বৃহস্পতিবার(১৬ নভেম্বর) বিকালে ক্লু মিটিং এবং হাইটিং হয়েছে। সন্ধ্যায় আত্মাশুদ্ধি রাতে তাবু জলসা আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানের মূললক্ষ্য ছিল ছাত্রছাত্রীদের রোভার স্কাউটের ইতিহাস, রোভার প্রতিজ্ঞা, আইন মূলনীতির বিষয়ে দীক্ষা দান করা। গুইমারা কলেজের ছাত্রছাত্রীদের সাতটি উপদলে ভাগ করে দীক্ষা দান কর হয়। তার মধ্যে ছেলেদের চারটি দল মেয়েদের তিনটি দলে ভাগ করা হয়েছে।

১৬ নভেম্বর সকালে দীক্ষা দান অনুষ্ঠানে নবসৃষ্ট গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা প্রধান অতিথি হিসেবে থেকে ছাত্রছাত্রীদের উদ্যেশ্য বলেন, রোভার স্কাউটের মাধ্যমে ছাত্রছাত্রীরা নিজেদের আত্মাশুদ্ধি চর্চার মাধ্যমে দেশ ও সমাজের উজ্জ্বল ভূমিকা রাখতে পারবে। সব সময় সমাজের খারাপ কাজগুলো পরিহার করে রোভার স্কাউটের মাধ্যমে দেশ ও সমাজের জন্য ভালো কিছু করে নিজেকে সুনাগরিক হিসেবে গঠন করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে হাফছড়ি ইউপি চেয়ারম্যান সাথোয়াই চৌধুরী এবং রোভার স্কাউট সদস্য ছাত্রছাত্রীদের অভিভাবকরাও উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *