গুইমারা উপজেলা প্রশাসনের উদ্যোগে নিরাপদ অভিবাসী দিবস পালিত হয়েছে


গুইমারা প্রতিনিধি:

বৈধ অভিবাসী যেখানে, টেকসই উন্নয়ন সেখানে এই শ্লোগান কে সামনে রেখে সোমবার (১৮ ডিসেম্বর) সকালে গুইমারা মডেল হাই স্কুলের সামনে থেকে র‌্যালিটি বের হয়। পরে গুইমারার মেইন সড়কটি প্রদক্ষিণ করে উপজেলা ভবনের মিলনায়তনে এসে আলোচনা সভা করা হয়।

গুইমারা উপজেলার নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়ার সভাপতিত্বে র‌্যালি ও আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে  বক্তব্য রাখেন গুইমারা মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক শুশিল রঞ্জন পাল, গুইমারা সদর ইউপি চেয়ারম্যান মেমং মারমা, হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী, গুইমারা দাখিল  মাদ্রাসার সুপার মাওলানা জয়নাল আবেদীন, মুক্তিযোদ্ধা কমান্ডার ম্রাসাথোয়াই মগ, মুক্তিযোদ্ধা কৈংক্য মারমা রাখাল মজুমদার, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডারের সদস্যবৃন্দসহ আরো অনেকে।

আলোচনা সভার সভাপতি উপজেলার নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া তার বক্ত্যব্যে বলেন, সরকার আন্তর্জাতিক অভিবাসী দিবসটি খুব গুরুত্বের সাথে পালন করছেন কারণ মানুষ বিদেশে পাড়ি দেন উন্নত পরিবার গঠনের লক্ষ্যে কিন্তু যদি অবৈধ পদে পাড়ি দেন তাহলে আপনার জন্য আপনার পরিবার সম্পূর্ণ ধ্বংসের মূখে গিয়ে দাঁড়াতে হবে। অবৈধ পথে যাওয়ার কারণে আপনাকে আটক করে মুক্তিপণ দাবি করবে জেলে ও যেতে পারেন  তাই বৈধ পথে নিরাপদ অভিবাসী ও সরকারের টেকসই উন্নয়নের খণ্ড চিএ তুলে ধরেন, যা আগামীর সকল উন্নয়নকে স্থায়ী ও টেকসই করে তুলবে। কেবল সরকারে শত চিন্তা চেতনার ফলে টেকসই উন্নয়ন সম্ভব হচ্ছে। সরকার যাতে আরো জাঁকজমক ভাবে এই দিবসটি পালন করতে পারে সকলের একান্ত সহযোগিতায়।

তিনি পরিশেষে বলেন ‘নিরাপদ অভিবাসী যেখানে, টেকসই উন্নয়ন সেখানে’ এই বলে সভার সমাপ্তি ঘোষণা করেন উপজেলার নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *