গুইমারা উপজেলা কৃষকদলের কমিটি গঠন


গুইমারা প্রতিনিধি:

দেশের চলমান সরকার বিরোধী আন্দোলনকে গতিশীল করার লক্ষে এবং গণতন্ত্র পুণরূদ্ধারে আগামীতে  দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ডাকে রাজপথের আন্দোলন সংগ্রামকে শক্তিশালী করার লক্ষে বহুল প্রতীক্ষিত গুইমারা উপজেলা কৃষকদলের ৭১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।

গুইমারা উপজেলা বিএনপির সভাপতি মো. ইউচুফ সাধারণ সম্পাদক শেখ মো. ইব্রাহিম সাংগঠনিক সম্পাদক বাদলসহ তিনজনের  ঐক্যমতের ভিত্তিতে  সুপারিশকৃত নব কমিটি অনুমোদন দেয়া হয়েছে।  গুইমারা উপজেলা বিএনপি কর্তৃক সুপারিশকৃত কমিটিতে খাগড়াছড়ি জেলা কৃষক দলের সভাপতি গফুর আহামেদ তালুকদার,  সাধারণ সম্পাদক নীলপদ চাকমা এবং সাংগঠনিক সম্পাদক হান্নান সরকারের অনুমোদন দেন।

গত ১৮ জানুয়ারি (বৃহস্পতিবার) বিকাল ৩টার  সময় গুইমারা উপজেলা বিএনপির সভাপতি মো. ইউচুফের সভাপতিত্বে দলীয় কার্যালয়ে উপজেলা কৃষকদলের কমিটি গঠন কল্পে এক সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে রামগড় উপজেলা চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা বিএনপির যুগ্ম সম্পাদক এবং গুইমারা বিএনপি পরিবারের সমন্বয়ক শহীদুল ইসলাম ফরহাদ এবং বিশেষ অতিথি হিসেবে শেখ মো. ইব্রাহিম, আওলাদ হোসেন বাদলসহ উপজেলা বিএনপির গুরুত্বপূর্ণ নেতারা উপস্থিত ছিলেন।

এসময় গুইমারা উপজেলা কৃষক দলের কমিটি গঠন কল্পে বিভিন্ন পদে প্রার্থীতা ঘোষণাকারীদের মাঝে অতীতে দলের জন্য ত্যাগের বিষয়টি আলোচনার কেন্দ্র হয়ে সামনে চলে আসে। তারই ধারাবাহিকতায় ত্যাগী নেতা হিসেবে মাহবুব আলীকে সভাপতি এবং আবুল কাশেমকে সাধারণ সম্পাদক এবং ইউসুফ আলীকে সাংগঠনিক সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি চুড়ান্ত করে  খাগড়াছড়ি জেলা কৃষকদলের অনুমোদনের জন্য পাঠালে ১৯ জানুয়ারি ২০১৮ জেলা কৃষকদল কমিটিটি অনুমোদন করে  উপজেলা কৃষকদলের হাতে তুলে দেন।

এবিষয়ে গুইমারা উপজেলা বিএনপির সভাপতি ইউছুফ বলেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সংগ্রামী সভাপতি ওয়াদুদ ভূইয়ার নেতৃত্বে গুইমারা উপজেলা বিএনপি ও সকল অঙ্গসংঠন অনেক সুসংগঠিত। আগামীতে যে কোন আন্দোলনের জন্য আমরা এবং আমাদের সকল অঙ্গসংঠন প্রস্তুত। যোগ্য এবং ত্যাগী নেতাদের মূল্যায়নের মাধ্যমে আমরা সকল অঙ্গসংঠনের কমিটি গঠন করার চেষ্টা করছি।

নবকমিটির সভাপতি মাহবুব আলী এবং সাধারণ সম্পাদক আবুল কাশেম বলেন, প্রিয় নেতা তাদেরকে  কর্মের মূল্যায়ন করে যে দায়িত্ব দিয়েছেন, গুইমারা উপজেলা কৃষক দল আগামীতে যে কোন আন্দোলন সংগ্রামে ওয়াদুদ ভূইয়ার হাতকে শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *