গুইমারা উচ্চ বিদ্যালয়ের প্রথম পূর্ণমিলনী আগামী ২৬ জানুয়ারি 


গুইমারা প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের ১ম পূর্নমিলনী ২৬ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে। এনিয়েগুইমারা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেমং মারমার কার্যালয়ে আয়োজকদের নিয়ে তোর জোর প্রস্তুতি চলছে।  এ উপলক্ষে মঙ্গলবার(১৬জানুয়ারি) বিকাল ৪টার সময়ে আয়োজনকারী সকল উপকমিটিকে নিয়ে প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়।

আমির হোসেনের সার্বিক তত্তাবধায়নে গুইমারা সদর ইউপি চেযারম্যান ও পূর্নমিলনী কমিটির সভাপতি মেমং মার্মার সভাপতিত্বে উপস্থিত সকলের সর্বসম্মতিকক্রমে  আগামী ২৬ জানুয়ারি (শুক্রবার)  পূর্ণমিলনীর দিন ধার্য করা হয়।

পূর্নমিলনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে  ২৬ জানুয়ারি গুইমারা আসবেন পার্বত্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর, এমপি ও বিশেষ অতিথি হিসেবে থাকবেন, ২৯৮নং খাগড়াছড়ি আসনের এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা, গুইমারা রিজিয়ন কমান্ডার,  কংজরী চৌধুরী, চেয়ারম্যান পার্বত্য খাগড়াছড়ি জেলা পরিষদসহ অনেকে।

এ পূর্নমিলনী অনুষ্ঠানকে গুইমারায় একটি উৎসব হিসেবে নিয়েছে বিদ্যালয়টির প্রাক্তন ছাত্রছাত্রীরা। এ উৎসবে দেশ বিদেশের বেশ কয়েক হাজার শিক্ষার্থী অংশ নিবেন বলে আয়োজন কমিটি সূত্রে জানা যায়।

আগামি ২৪ জানুয়ারি পর্যন্ত চলবে এই পূর্নমিলনীর রেজিস্ট্রেশন কার্যক্রম । রেজিস্ট্রেশন ফি হিসেবে ৫৫০টাকা হার করে এখন পর্যন্ত দেশের এবং দেশের বাইরে থাকা প্রায় ৭শত ছাত্রছাত্রী রেজিস্টেশন সম্পূর্ন করছেন বলে জানাযায়।

এ পুনর্মিলনী অনুষ্ঠানে আগত শিক্ষার্থীরা চাইলে নিজের পছন্দের ব্যক্তিকেও সঙ্গে আনতে পারবে রেজিস্টেশনের মাধ্যমে। উদ্বোধনী রেজিস্টেশন কার্যক্রম করেছিলেন, খাগড়াছড়ি  জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। তারপর থেকে এখন পর্যন্ত ৭শত ছাত্রছাত্রী রেজিস্টেশন করেছেন বলে জানাযায়।

এ পূর্নমিলনী অনুষ্ঠানে আকর্ষনীয় হয়ে আসছেন জনপ্রিয় শিল্পী পার্থ বড়ুয়াসহ স্থানীয় উপজাতীয় অনেক শিল্পী। এছাড়াওআয়োজক কমিটির পক্ষ থেকে ছাত্রছাত্রীদের জন্য বিশেষ গিফট হিসেব থাকছে ব্যাচ অনুযায়ী টি শার্ট, ক্যাপ, পানির মগসহ কুপনের ব্যবস্থা। দিনটিকে স্মরনীয় হিসেবে রাখতে চায় আয়োজক কমিটি।

আয়োজক কমিটির মূল প্রান্তে মেমং মারমা ছাড়াও  রয়েছেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী ঝর্না ত্রিপুরা  চাইলাপ্রু মাষ্টার, আমির হোসেন, রাম্প্রু মারমা, সুইমংমারমা, হরিপদ ত্রিপুরা মিল্টন বড়ুয়া, সাইফুল ইসলাম সাইফ, আরিফ হোসেন, বাসু পালিত,  সাহালম, আনন্দসোম সহ অনেকে। এছাড়াও রয়েছে বেশ কিছু উপকমিটি।

এই বিষয়ে আয়োজক কমিটির আহ্বায়ক মেমং মারমা প্রস্তুতি সভায় উপস্থিত গুইমারা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন সকল ছাত্রছাত্রী ও আয়োজকদের  উদ্যেশ্যে বলেন, আমরা গুইমারাবাসী এটাই আমাদের বড় পরিচয়। গুইমারা উচ্চ বিদ্যালয়ে প্রথম এমন একটি মহতী অনুষ্ঠান এটা সফল করার দায়িত্ব আমাদের সকলের। কোন ব্যক্তির একার নয়। এই বিদ্যালয়ের সকল ছাত্রছাত্রী একই মায়ের অভিন্ন সন্তানের মত। সকলের পরিচয় গুইমারা উচ্চ বিদ্যালয়ের ছাত্র কিংবা ছাত্রী,  সুতরাং  গুইমারা উচ্চ বিদ্যালয়ের কথা মাথায় রেখে সবাই যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করে অনুষ্ঠানকে সফল করার জন্য বিশেষভাবে অনুরোধ জানান তিনি।

নিউজটি গুইমারা বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *