গুইমারা আনসার ভিডিপির সমাবেশ


গুইমারা প্রতিনিধি:

শান্তি, শৃঙ্খলা, উন্নয়ন, নিরাপত্তাসহ পার্বত্য এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষা ও সামাজিক উন্নয়নে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। দেশের সেবার স্বার্থে দক্ষ প্রশিক্ষণের মাধ্যমে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে গড়ে তোলা হচ্ছে বললেন আনসার বিডিপির চট্রগ্রাম রেঞ্জের পরিচালক নির্মলেন্দু বিশ্বাস।

বুধবার (২৪ জানুয়ারি) দুপুরে গুইমারা উপজেলা আনসার গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে  তিনি আরো বলেন, ভিডিপি সদস্যদের স্বচ্চলতার লক্ষে উপজেলায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা উন্নয়ন ব্যাংকের কার্যক্রম শুরু করা হবে। এবং ভিডিপি সদস্যদের ৫০ হাজার টাকা ঋন দেওয়ার আশ্বাস প্রদান করেন।

গুইমারা টাউন হল মিলনায়তনে উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা দপ্তর বেশ জাঁকজমক ভাবে এ সমাবেশের আয়োজন করে। গুইমারা উপজেলা আনসার ও বিডিপির কর্মকর্তা মোন্তাকিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে খাগড়াছড়ি জেলা আনসার ও বিডিপির কমান্ড এ এইচ এম মেহেদি হাসান, সহকারী জেলা কমান্ড গোলাম মাওলা তুহিন, বিদর্ব বঞ্চন চাকমা দীগিনালা কমান্ড, গুইমারা থানার এসআই জাহাঙ্গীর, উপজেলা প্রশিক্ষক রুবেল দে, সাহাব উদ্দিনসহ অনেকে বক্তব্য রাখেন।

বক্তারা বলেন হিল আনসার ভিডিপির সদস্যরা চাকর নন, তারা নিজ ইচ্ছায় দেশ ও সমাজে নিরাপত্তা সেবার কাজ করেন, এজন্য সরকার সম্মানী দেন। তাদের এই সম্মানী আগামীতে অনলাইন ব্যাংকিং এর মাধ্যমে দেওয়া হবে। শীতের জন্য ৪০০ শীতবস্ত্র দেওয়ার কথা বলেন অনেকে।

এসময়ে গুইমারা উপজেলার হিল আনসার ও ভিডিপির দলনেতা দলনেত্রীসহ প্রায় ২ শতাধিক আনসার ভিডিপির সদস্য উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের মাঝে নগদ ভাতা ও দক্ষ সদস্যদের পুরস্কার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *