গুইমারায় ব্যাপক আয়োজনের মাধ্যমে চলছে ঐতিহ্য বাহী বদরপুরের বার্ষিক ঈসালে ছাওয়াব মাহফিল


গুইমারা প্রতিনিধি:

শাহানশাহে তরীকত, কুতুবুল আলম, মফতীয়ে আযম হযরত শাহ সাই্য়্যেদ আব্দুর রব চিশতী বদরপুরী (রহ)প্রতিষ্ঠিত পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়ির গুইমারা উপজেলার বড়পিলাকে প্রতিবছরের ন্যায় এবারো তিন দিনব্যাপী ২১তম বার্ষিক ঈসালে ছাওয়াব মাহফিল অনুষ্ঠিত হচ্ছে।

আঞ্জুমানে দাওয়াতুল ইসলাম বদরপুর দরবার শরীফের আয়োজনে ১৯ নভেম্বর (রবিবার) থেকে এই বার্ষিক. মাহফিল  শুরু হয়েছে। আগামী কাল মঙ্গলবার ভোরে পীর সাহেব কেবলার  আখেরী মোনাজাতের মাধ্যমে এই মাহফিল শেষ হবে।
তিন দিনব্যাপী এই মাহফিলে প্রধান বক্তা হিসেবে আছেন, পীরের কেবলা বদরপুর দরবার শরীফ, পটুয়াখালী। সম্মানিত খতিব নুরানী জামে মসজিদ, লক্ষীবাজার, ঢাকা মুফতী আল্লামা শাহ সাইয়্যেদ মুতাসিমবিল্লাহ রব্বানী মা ‘জি  বিশেষ বক্তা হিসেবে থাকবেন খুলাফা শাগরিদ, দেশের খ্যাত নামা মুফতী মুহাদ্দিস, মুফাচ্ছির, ওয়ায়েজিন, ও বহু ওলামায়ে কেরামগণ।
গুইমারা পশ্চিম বড়পিলাক মসজিদ কমিটি ও এলাকাবাসীর সহযোগিতায়, মাহফিলটি পরিচালনা করছেন, শাহ ছাহেব হুজুর মেঝ পীর কেবলা, এনওয়াই হুজুর সেঝ পীর কেবলা ও ছোট হুজুর পীরের কেবলাগণ বদরপুর দরবার শরীফ।
জাতী,  ধর্ম, বর্ন, নিরবিশেষে সর্ব স্তরের জনগণের উপস্থিতিতে ব্যাপক ধর্মীয় ভাবগাম্ভীর্যের মাধ্যমে এই মাহফিলটি চলছে বলে জানাযায়। এবং এই মাহফিলটিকে গুইমারার একটি ঐতিহ্য হিসেবে দেখছেন এলাকাবাসী।
গুইমারার  নুরুন্নবী ডাক্তারের সার্বিক পরিচালনায় সুশৃঙ্খল ভাবে মাহফিলটি চলছে এবং বক্তাগণ ধর্মীয় দীক্ষা দিচ্ছেন ধর্মপ্রেমী মুসলিমদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *