গুইমারায় জাতীয় ম্যালেরিয়া নিয়ন্ত্রণ কর্মসূচির আওতায় কীটনাশক যুক্ত মশারি বিতরণ


গুইমারা প্রতিনিধি:

খাগড়াছড়ির গুইমারায় জাতীয় ম্যালেরিয়া নিয়ন্ত্রণ কর্মসূচির আওতায় কীটনাশক যুক্ত মশারি বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। পার্বত্য এলাকায় সাধারণ মানুষের স্বাস্থ্যসেবার চিন্তা করে ব্র্যাকের সহযোগিতায় প্রতি বছরে এ মশারি বিতরণ করা হয়। এরই অংশ বিশেষ গুইমারা ইউনিয়নে ৭৯০০টি মশারি বিতরণ করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) সকালে গুইমারা উপজেলার নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টি এনটি টিলায় জনসাধারণের মাঝে কীটনাশক যুক্ত মশারি বিতরণ করেন।

ব্র্যাকের উপজেলা ম্যানেজার জশিম উদ্দিনের সভাপতিত্বে এসময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গুইমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম, গুইমারা সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেমং মার্মা, হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোই চোধুরী, ওয়ার্ড মেম্বার জর্নাধন সেন, নুরুল ইসলাম ও উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি  আনন্দ সোমসহ অনেকে।

গুইমারা উপজেলার নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া  উপস্থিত জনসাধারণের উদ্দেশ্যে বলেন, ম্যালেরিয়া পার্বত্য অঞ্চলের জন্য একটি দুরারোগ্য ব্যাধি। এ রোগ থেকে প্রতিকার পেতে হলে সকল পার্বত্যবাসীকে সচেতন হতে হবে। বাড়ির পাশে সবসময়ে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে যাতে মশা বংশ বৃদ্ধি করতে না পারে। এই মশারিটি ছায়া যুক্ত স্থানে রেখে ২৪ ঘন্টা পরে ব্যবহার করতে হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *