গুইমারায় কোমলমতি ছাত্রছাত্রীদের নিয়ে ব্যতিক্রমধর্মী খেলাধুলা ও আনন্দ ভোজন


গুইমারা প্রতিনিধি:

পার্বত্য অঞ্চলের পাহাড়ি বাঙ্গালীর মাঝে শান্তি প্রতিষ্ঠা করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ নিরাপত্তাবাহিনী। তারই ধারাবাহিকতায় খাগড়াছড়ির জেলার গুইমারায় সম্প্রীতির বন্ধন অটুট রাখার লক্ষে ব্যতিক্রম এক  উদ্যোগ গ্রহণ করেছেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ কামরুজ্জামান, এনডিসি, পিএসসি জি।

বুধবার (২০ ডিসেম্বর) বিকেলে গুইমারা আমতলী পাড়ায় অসাম্প্রদায়িক চেতনায় পাহাড়ি বাঙ্গালী কোমলমতি ছাত্র ছাত্রীদের নিয়ে ব্যতিক্রমধর্মী  খেলাধুলা ও আনন্দ ভোজনের আয়োজন করা হয়। এতে ওই এলাকার পাহাড়ি, বাঙ্গালী প্রায় তিনশ ছাত্র ছাত্রী অংশ গ্রহণ করে। খেলাধুলার মধ্যে সুই সুতা, চকলেট, বাঘের মুখে বল নিক্ষেপ, ঝুড়িতে বল নিক্ষেপ, ছেলে-মেয়েদের দৌড় খেলাসহ বেশ কিছু খেলার আয়োজন করা হয়। এবং খেলা শেষে বিজয়ী ছাত্রছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি। এর আগে ছাত্র ছাত্রী ও তাদের অভিভাবকদের সঙ্গে নিয়ে কেক কেটে ও বেলুন উড়িয়ে খেলার সূচনা করা হয়।

এসময়ে ২৪ আর্টিলারি  গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ কামরুজ্জামান এনডিসি পিএসসি জি এবং বিশেষ অতিথি হিসেবে ১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির  সিন্দুকছড়ি জোন কমান্ডার লে. কর্নেল রুবায়েত মাহমুদ হাসিব, পিএসসি, জি; মাটিরাঙ্গা জোন কমান্ডার লে. কর্নেল কাজী শামশের উদ্দিন, পিএসসি. জি, লক্ষীছড়ি জোন উপঅধিনায়ক মেজর ইফতেখার উদ্দিন আহম্মেদ, পিএসসি; বিএম মেজর স ম সালাহ উদ্দীন আকরাম, পিএসসি, জি; ডিএএএন্ডকিউএমজি মেজর নাফিদাত হুসাইন; জিএসও-২ (ইন্ট) – মেজর মো. আশিকুর রহমান উপস্থিত ছিলেন।

এমন একটি ব্যতিক্রমধর্মী উদ্যোগের বিষয়ে ছাত্র ছাত্রীদের  উপস্থিত অভিভাবক উপজাতীয় মায়েদের নিকট জানতে চাইলে তারা বলেন, এমন মহতী উদ্যোগের কারণে আমাদের ছেলে মেয়েরা খেলাধুলার মাধ্যমে বিনোদনমূলক আগ্রহে উৎসাহিত হচ্ছে। বাঙ্গালী ছেলে মেয়েদের সাথে মিশে সহজেই বাংলা ভাষাকে আয়ত্ত্ব করতে পারছে এজন্য কমান্ডারকে আমতলী পাড়াবাসীর নিকট থেকে ধন্যবাদ জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *