গুইমারায় কৃতি প্রাথমিক শিক্ষার্থীর মাঝে ‘লতিকা দেবী স্মারক’ বৃত্তি প্রদান


গুইমারা প্রতিনিধি:

খাগড়াছড়ির গুইমারা উপজেলার পতাছড়া প্রিয়ময় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সমাপনী পরীক্ষায় কৃতি ছাত্র/ছাত্রীদের মাঝে ‘লতিকা দেবী স্মারক’ বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়।

বুধবার (১৬ মে) সকাল ১০টা ৩০ ঘটিকার দিকে বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে ৫ম শ্রেণির
৮ কৃতি শিক্ষার্থীকে এ সংবর্ধনা দেওয়া হয়।

এসময়ে বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জুয়েল বড়ূয়ার সঞ্চালনায়, সংশ্লিষ্ট বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি দিপায়ন চাকমার সভাপতিত্বে, বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পথাছড়া গ্রামের কার্বারি সাধন বিকাশ চাকমাসহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ, বৃত্তি প্রাপ্ত ও অন্যান্য শিক্ষার্থীবৃন্দ এবং সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

এই সময় প্রয়াত স্বামী প্রিয়ময় চাকমার স্মৃতিচারণ করতে গিয়ে লতিকা দেবী চাকমা এবং পিতার স্মৃতিচারণমূলক বক্তব্য দিতে গিয়ে উন্মনা দেবী চাকমার আবেগঘন মুহুর্তের অবতারণা হয়। দু’চোখের অশ্রু ধরে রাখতে পারেন নি তারা।

প্রয়াত স্বামীর স্মৃতি ধরে রাখতে নিজ গ্রামে স্কুল প্রতিষ্ঠা করা এবং এ বৃত্তি প্রদান কার্যক্রম চালু করেন লতিকা দেবী চাকমা।

এসময়ে প্রধান অতিথি চাইথোয়াই চৌধুরী অনুষ্ঠানে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের প্রত্যেকের হাতে নগদ অর্থ দুই হাজার টাকা ও স্মারক উপহার প্রদান করে বলেন, এ বৃত্তি প্রদান কার্যক্রম এ বছর থেকে শুরু হয়েছে এবং প্রতিবছর চলতে থাকবে। স্কুল শিক্ষক এবং অভিভাবকদের উদ্দ্যশ্যে তিনি বলেন, বিদ্যালয়টি আপনাদের সকলের তাই এর দায়িত্ব ও সকলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *