গুইমারায় ইউপিডিএফ’র  হামলায় মারমা ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক আহত


গুইমারা প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার গুইমারা কুকিছড়া এলাকায় ইউপিডিএফ’র সন্ত্রাসী হামলায় মারমা ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক কংজাই মারমাসহ দুইজন গুরুতর আহত হয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার(১৩ মার্চ) বিকাল ৪টার দিকে গুইমারা সদর থেকে প্রায় ৬ কিলোমিটার দূরে কুকিছড়া এলাকায় এ ঘটনা ঘটে।

আহত কংজইয়ের পরিবারের সাথে কথা বলে জানাযায়, রামগড়ের পাগলা পাড়ার অপহৃত মার্মা ঐক্য পরিষদের সদস্য ও বিএনপি নেতা চাইথুই মারমার মুক্তির বিষয়ে ইউপিডিএফ’র সাথে কথা বলতে গেলে ইউপিডিএফ’র ১০/১২জন কর্মী  মারমা ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক কংজাই মারমা ও তার সাথে থাকা অপর একজনকে বেদড়ক মারধর করে।

এতে মারমা ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক কংজাই মারমা গুরুতর আহত হয়ে পড়ে। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে গুইমারা সিএমএইচে চিকিৎসার জন্য নিয়ে আসে। গুইমারা সিএম এইচ কর্তৃক প্রাথমিক চিকিৎসা শেষে মানিকছড়ি সদর হাসপাতালে প্রেরণ করেছে বলে খবর পাওয়া গেছে।

এদিকে গত ১০ মার্চ অপহৃত চাইথুই মার্মাকে পাওয়া গেছে মর্মে মোবাইল ফোনে রামগড় থানাকে মিথ্যে তথ্য দিলেও বাস্তবে এখনো সে নিখোঁজ। তার অপহরণের বিষয় নিয়ে খাগড়াছড়ি সদরে বিএনপি, মার্মা ঐক্য পরিষদ, উপজাতীয় সংগঠনের নেতারা সংবাদ সম্মেলনসহ নানান কর্মসূচি পালন করে আসছে।

আজকের ঘটনার বিষয়ে গুইমারা থানার অফিসার ইনচার্জ সাহাদাত হোসেন টিটু বলেন, কুকিছড়ায় ইউপিডিএফ’র সদস্যরা মার্মা ঐক্য পরিষদের নেতাকে মারধরের ঘটনা শুনেছি তবে থানায় এখন পর্যন্ত কেও আসেনি বা অভিযোগও করেনি। যদি অভিযোগ পাই তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *