গুইমারায় অবৈধ বালু ভর্তি ট্রাক আটক: ৫০ হাজার টাকা জরিমানা 


গুইমারা প্রতিনিধি:

খাগড়াছড়ির গুইমারায় বাইল্যাছড়ি খাল থেকে অবৈধভাবে বালি উত্তোলন এর দায়ে ভ্রাম্যমান আদালত অভিযান চারিয়ে বালু ব্যবসায়ী  মনোরঞ্জন ত্রিপুরাকে  ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার বিকাল ৪টায় গোপন সংবাদের ভিত্তিতে গুইমারা উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট পঙ্কজ বড়ুয়া এ অভিযান পরিচালনা করেন।

জানাযায় গোপন সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার অবৈধ বালু উত্তোলনের স্থলে গেলে, গাড়িটির চালক বালি ভর্তি ট্রাকটি নিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ সদস্যরা গাড়িটি ধাওয়া করে। একপর্যায়ে চালক বালু ভর্তি (চট্র মেট্রো ড-১১-০২০৬) ট্রাকটি রেখে পালিয়ে য়ায়।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে বালু ভর্তি অবস্থায় গাড়িটি জব্দ করে গুইমারা থানার হেফাজতে এনে জব্দকৃত ট্রাকটির মালিককে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন- ২০১০ মোতাবেক ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করা হয়। এবং জরিমানার টাকা আদায় না হওয়া পর্যন্ত জব্দকৃত ট্রাকটি গুইমারা থানার ওসি মোহাম্মদ গিয়াস উদ্দীন এর জিম্মায় রাখার জন্য নির্দেশ দেওয়া হয়।  এসময়  গুইমারা থানার এস আই মনোয়ার ও সঙ্গীয় পুলিশ ফোর্স উপস্থিত ছিলেন।

গুইমারা উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট পঙ্কজ বড়ুয়া  বলেন, গুইমারায় অবৈধভাবে বালি উত্তোলনের বিরুদ্ধে মোবাইল কোর্ট অভিযান সবসময়ে  অব্যাহত থাকবে বলে সকল অবৈধ বালু ব্যবসায়ীকে হুশিয়ার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *