গুইমারাতে ২ লক্ষ ৮২ হাজার টাকাসহ ইউপিডিএফ’র ২ চাঁদাবাজ আটক


17918161_1598638193498360_1654025150_n copy

গুইমারা প্রতিনিধি:

খাগড়াছড়ির গুইমারাতে চাঁদা আদায় কালে ২ লক্ষ ৮২ হাজার ৭’শ টাকাসহ ইউপিডিএফ’র ২ চাঁদাবাজ সন্ত্রাসীকে আটক করেছে নিরাপত্তা বাহিনী।

বুধকার সকাল ১১টার দিকে উপজেলার কালাপানি এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

নিরাপত্তাবাহিনী সূত্র জানায়, পার্বত্যাঞ্চলে বসবাসরত পাহাড়ি-বাঙ্গালীর প্রাণের উৎসব ‘বৈসাবি’ উৎসবকে সামনে রেখে পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফন্ট (ইউপিডিএফ) সন্ত্রাসীরা সিন্দুকছড়ি সেনা জোনের আওতাধীন বিভিন্ন এলাকায় চাঁদাবাজিতে সবর হয়ে উঠে।

বুধবার সকালে গুইমারা উপজেলার কালাপানি এলাকায় সন্ত্রাসীরা চাঁদাবাজি করছে এমন সংবাদের ভিত্তিতে ওয়ারেন্ট অফিসার মো. শহিদুর রহমানের নেতৃত্বে নিরাপত্তা বাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে রাপ্রুচাই মারমা (২২) পিতা. নিঅং মারমা (ভান্তে) ও নিপুই মারমা (১৮), পিতা. মংক্যা মরামা কে আটক করে।

এসময় তাদের অপর ২ সহযোগী নিরাপত্তা বাহিনীর উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। আটককৃত ২জনই গুইমারা উপজেলার কালাপানি এলাকার বাসিন্দা।

17857866_1598638206831692_39052234_n copy

সূত্র জানায়, অভিযান কালে আটককৃতদের কাছ থেকে নগদ ২লক্ষ ৮২ হাজার ৭’শ টাকা, চাঁদা আদায়ের রশিদ বই, ২টি মোবাইল সেট ও ২টি মোটর সাইকেল উদ্ধার করা হয়। বিকালে উদ্ধারকৃত টাকা ও মোটর সাইকেলসহ আটককৃতদের গুইমারা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জোবাইরুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটককৃতদের বিরুদ্ধে চাঁদাবাজি আইনে মামলার প্রস্তুতি চলছে।

এদিকে আটককৃতরা জিজ্ঞাসাবাদে নিজেদের ইউপিডিএফের কালেক্টর বলে দাবি করেছে। জিজ্ঞাসাবাদে তারা আরও জানায়, সুবীর ত্রিপুরা অপু, জিতেন ত্রিপুরা, কৈলাচিং মারমা ও অংথোয়াই মারমা (আগুন) গুইমারা উপজেলার বিভিন্ন এলাকার চাঁদা কালেক্টরের দায়িত্বে আছে। বৈসাবি উপলক্ষে বিভিন্ন পরিবহন, ইটভাটা, কাঠ ব্যবসায়ীসহ কৃষকদের কাছ থেকে তারা এ টাকা চাঁদা হিসেবে আদায় করেছে।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *