গনতান্ত্রিক যুব ফোরাম’র ডাকে ৩০ জুন খাগড়াছড়ি ও রাঙামাটি জেলায় সড়ক ও নৌ-পথ অবরোধ


aborod3

দুলাল হোসেন,খাগড়াছড়ি:
 ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত গণতান্ত্রিক যুব ফোরাম আগামী ৩০ জুন রবিবার খাগড়াছড়ি ও রাঙামাটি জেলায় সকাল সন্ধ্যা সড়ক ও নৌ-পথ অবরোধের ডাক দিয়েছে। ২৭-২৮ তারিখের গনতান্ত্রিক যুব ফোরামের দু’দিন ব্যাপী ১ম জাতীয় প্রতিনিধি সম্মেলন  এ কর্মসূচী ঘোষনা করা হয় বলে সংগঠনের সাধারণ সম্পাদক মাইকেল চাকমা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানান।

বিবৃতিতে বলা হয়, সংবিধানের পঞ্চদশ সংশোধনী বাতিল, রাঙামাটিতে সংরক্ষিত বনাঞ্চল ঘোষণার নামে ভূমি বেদখল প্রক্রিয়া বন্ধ করা ও রামগড়ের ম্রেলাপ্রু কার্বারী পাড়া থেকে ৫০ পাহাড়ি পরিবারকে উচ্ছেদের ষড়যন্ত্রের প্রতিবাদে এ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্টি ইনষ্টিটিউট-এ আয়োজিত দুই দিন ব্যাপী সম্মেলনের উদ্ধোধনী অধিবেশন শুরুর আগে নিহতদের উদ্দেশ্যে শোক প্রস্তাব পাঠ করেন গণতান্ত্রিক যুব ফোরামের তথ্য ও প্রচার সম্পাদক এসিংমং মারমা। এ সময় নিহতদের উদ্দেশ্যে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।
সম্মেলনে উপস্থিত ছিলেন ইউপিডিএফ কেন্দ্রীয় নেতা রবি শংকর চাকমা,উজ্জল স্মৃতি চাকমা, মিঠুন চাকমাসহ পিসিপি ও হিল উইমেন্স ফেডারেশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এ সময়  সংবিধানের পঞ্চদশ সংশোধনী বাতিল, রাঙামাটিতে সংরক্ষিত বনাঞ্চল ঘোষণার নামে অবৈধ ভূমি বেদখল প্রক্রিয়া বন্ধ করা ও রামগড়ের ম্রেলাপ্রু কার্বারী পাড়া থেকে ৫০ পাহাড়ি পরিবারকে উচ্ছেদের ষড়যন্ত্র বন্ধের দাবিতে সম্মেলন থেকে সর্বসম্মতিক্রমে নিন্মোক্ত কর্মসূচি ঘোষণা করা হয়। ২৮ জুন শুক্রবার চট্টগ্রামে বিক্ষোভ মিছিল ও সমাবেশ,২৯ জুন শনিবার  খাগড়াছড়ি, গুইমারা ও রাঙামাটির কুদুকছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ, ৩০ জুন রবিবার রাঙামাটি ও খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *