খেয়াং সম্প্রদায়ের ৫ শতাধিক বিএনপির নেতা কর্মীর আওয়ামীলীগে যোগদান


Bandarban Mp pic-23.10.2014
নিজস্ব প্রতিবেদক:
পার্বত্য চট্টগ্রামের শান্তি ও সহবস্থানের লক্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ১৯৯৭ সালে পার্বত্য শান্তি চুক্তি করেছিল। ইতিমধেই চুক্তির ৩৩ টি ধারার মধ্যে ২৯টি ধারা বাস্থবায়ন করা হয়েছে,বাকিগুলোকেও ধাপে ধাপে বাস্তবায়ন করা হবে।

বৃহস্পতিবার দুপুরে নিজ বাসভবনে খেয়াং সম্প্রদায়ের ৫ শত বিএনপির নেতা কর্মী আওয়ামীলীগে যোগদান অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশে বসবাসরত ক্ষুদ্র ক্ষুদ্র নৃ গোষ্ঠীর কোন সাংবিধানিক স্বীকৃতি ছিল না। জননেত্রী শেখ হাসিনা পাহাড়ে বসবাসরত পাহাড়ী জনগোষ্টিকে সাংবিধানিক স্বীকৃতির মাধ্যমে স্ব স্ব জাতিসত্ত্বার পরিচয় দিয়েছে।

তিনি আরো বলেন, বান্দরবানের আওয়ামীলীগে কোন সন্ত্রাসী বা চাঁদাবাজের স্থান নাই। আওয়ামীলীগ উন্নয়নে বিশ্বাস করে বলেই বিএনপির নেতা কর্মীরা আওয়ামীলীগে দলে দলে যোগদান করে দেশ সেবার সঠিক পথে এগিয়ে আসছে।

তিনি আরো বলেন খেয়াং সম্প্রদায়ের স্বীকৃতি স্বরূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের অন্তরবর্তী কাঠামোতে খেয়াং সম্প্রদায় থেকে একজন সদস্য নিয়োগ করার আশ্বাস দেন।
অনুষ্ঠানে জেলা পরিষদের সাবেক সদস্য বাচা খেয়াং এর নেতৃত্বে বান্দরবান সদর ও রোয়াংছড়ি উপজেলার খেয়াং সম্প্রদায়ের ৫শতাধিক বিএনপির নেতা কর্মী প্রতিমন্ত্রী বীর বাহাদুরের হাতে ফুল দিয়ে আওয়ামীলীগে যোগদান করেন।

এসময় বান্দরবান জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান মং ক্যাচিং চৌধুরী, সাধারন সম্পাদক কাজি মজিবর রহমান,যুগ্ন সম্পাদক লক্ষিপদ দাশ সহ আওয়ামীলীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *