খেলাধুলা আর নাচে-গানে পলাশপুর বিজিবির ঈদ পুনর্মিলনী


 

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

দিনভর নানা খেলাধুলা আর নাচে-গানে ঈদ পুনর্মিলনী উদযাপন করেছে ৪০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন-পলাশপুর বিজিবি। পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ খালিদ আহমেদ পিএসসি শনিবার বেলা সাড়ে তিনটার দিকে বিজিবি মাঠে ঈদ পুনর্মিলণী অনুষ্ঠানের উদ্বোধন করেন।

ঈদের আনন্দকে বিজিবি পরিবারের প্রত্যেকটি সদস্যের মাঝে ছড়িয়ে দিতেই এ আয়োজন উল্লেখ করে পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ খালিদ আহমেদ পিএসসি বলেন, ঈদ শেষ হলেও ঈদের আনন্দ শেষ হয়নি, আজকের অনুষ্ঠান তার অনন্য দৃষ্টান্ত। তিনি সকলকে গ্লানি মুছে আনন্দে শামিল হওয়ার আহবান জানিয়ে বলেন, আনন্দকে ভাগাভাগি করলে কখনো কমেনা।

বিজিবি-কে একটি বড় পরিবার মন্তব্য করে তিনি বলেন, এ পরিবারকে এক সুতোয় বেঁধে দিতেই আমাদের এ আয়োজন। ভবিষ্যতেও এমন আয়োজনের মাধ্যমে সব আনন্দ ভাগাভাগি করা হবে বলেও জানান তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ খালিদ আহমেদ পিএসসি’র সহধর্মিনী ডা. নাসরিন আকতার, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু ও সাংবাদিক মুজিবুর রহমান ভুইয়া প্রমুখ।

বিজিবি পরিবারের ছোট-বড় সকলের উপস্থিতিতে উৎসবে পরিনত হয় ঈদ পুনর্মিলনী আয়োজন। ঈদ পুনর্মিলনীকে ঘিরে বিজিবি সদস্যদের সন্তানদের অংশগ্রহণে যেমন-খুশি তেমন সাজো শিশু-কিশোরদের উদ্বেলিত করে। মুষলধারে বৃষ্টির মধ্যেও  বিজিবি জওয়ানদের সহধর্মীনিদের অংশগ্রহণে বালিশ পাসিং ও স্বর্গ সিঁড়ি পার হওয়া প্রতিযোগিতা যেন তাদের মাঝে আনন্দের ভিন্ন মাত্রা এনে দেয়।

সীমান্ত সুরক্ষায় নিয়োজিত বিজিবি জওয়ানদের অংশগ্রহণে এভারেস্ট জয় ও হাড়ি ভাঙা প্রতিযোগিতা যেন সব কষ্টকে ভুলিয়ে নতুন উদ্যমের জন্ম দিয়েছে।

পরে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করেন পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ খালিদ আহমেদ পিএসসি ও তার সহধর্মিনী ডা. নাসরিন আকতার।

সন্ধ্যায় পলাশপুর জোন সদরের চিত্তবিনোদন কক্ষে বিজিবি জওয়ানদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে বিজিবি জওয়ানদের পরিবেশনায় মনোমুগ্ধকর গান, কৌতুক ও নৃত্য উপভোগ করে বিজিবি পরিবারের বিভিন্ন বয়সী সদস্যরা।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *