খুশীতে আত্মহারা পানছড়ির মুসলিমনগরের শতাধিক শিক্ষার্থীরা


নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:

গত ৮ জানুয়ারি’১৭ তারিখে পার্বত্য নিউজে প্রকাশিত সংবাদ “কুয়োর পানি পান করছে উপজেলার মুসলিমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শতাধিক শিক্ষার্থী। সংবাদটি দৃষ্টি গোচরে আসার পর পরই পানছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা বিষয়টি আমলে নেন।

পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম ও জনস্বাস্থ্য প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম সরকারের সাথে আলোচনাক্রমে কোমলমতি শিক্ষার্থীদের মানবিক দিক বিবেচনা করে গভীর নলকূপ বরাদ্দ দেন।

অবশেষে ৭ এপ্রিল (শনিবার) সকাল দশ’টা থেকে গভীর নলকুপের পানি পান করে শিক্ষার্থীদের মাঝে বইছে খুশীর জোয়ার। কেউ কেউ খুশীতে আত্মহারা।

শিক্ষার্থী  রহিম, ইয়াছমিন, তাহমিন, রাশেদুল, রাজীব, শারমিন, কামরুন্নাহার, তাজুল, ও সাহানা  জানায়, বিদ্যালয় থেকে প্রায় আধা কিলো দুরে পাহাড়ের তলদেশের কুয়ো থেকে বালতিতে রশি বেঁধে পানি তুলে পান করার দিন আজ শেষ হলো। এবার নলকূপের বিশুদ্ধ পানি পান করে তারা পানিবাহিত রোগ থেকে মুক্তি পাবে বলেও জানায়।

বিদ্যালয়ের শিক্ষক, পরিচালনা কমিটি, সাবেক ইউপি সদস্য মো. হাবিবুর রহমান জানায়, এ খবরটি পার্বত্য নিউজে প্রকাশিত হওয়ার ফলেই প্রশাসনের সহযোগিতায় নলকূপটি পেয়েছি। বস্তুনিষ্ঠ সংবাদ ও বিদ্যালয়ের সমস্যাদি তুলে ধরে সার্বিক সহযোগিতা প্রদানের জন্য পার্বত্য নিউজের প্রতি তারা কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *