খালেদা জিয়াসহ সকল নেতৃবৃন্দের মুক্তির দাবিতে পুলিশের বাধা উপেক্ষা করে খাগড়াছড়ি যুবদলের বিক্ষোভ-সমাবেশ


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

বেগম খালেদা জিয়াসহ সকল নেতৃবৃন্দর নিঃশর্ত মুক্তির দাবিতে খাগড়াছড়িতে পুলিশের বাধা উপেক্ষা করে যুবদলের বিক্ষোভ-সমাবেশ হয়েছে।

সমাবেশে ৯০-এর স্বৈরচার বিরোধী আন্দোলনের মতো নব্য স্বৈরশাসক শেখ হাসিনা সরকারের পতনের আন্দোলন জোরদার করতে যুব-ছাত্র সমাজকে গর্জে উঠার আহ্বান জানান প্রধান অতিথি খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া।

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান ও ছাত্রদলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকারসহ কারাগারে আটক সকল নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে সোমবার (১৬ জুলাই) সকালে খাগড়াছড়ি জেলা শহরের মিল্লাত চত্বর থেকে জেলা যুবদলের বিক্ষোভ মিছিল বের হয়ে আদালত সড়কের দিকে যেতে চাইলে ভাঙ্গাব্রিজ এলাকায় পুলিশের বাধার মুখে পড়লে সেখানেই সমাবেশ করে।

এ সময় যুবদলের হাজারো নেতাকর্মীর শ্লোগানে পুরো এলাকা প্রকম্পিত হয়ে ওঠে। জেলা যুবদলের সুপার ফাইভ কমিটি ঘোষণার পর এটি জেলা যুবদলের প্রথম শো-ডাউন।

খাগড়াছড়ি জেলা যুবদলের সভাপতি মাহবুব আলম সবুজ-এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল।

এর আগে বিভিন্ন ইউনিটের নেতাকর্মী বিক্ষোভ মিছিল নিয়ে মিল্লাত চত্বরে জমায়েত হয়।
এ সময় দলীয় নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি আবু ইউসুফ চৌধুরী, ক্ষেত্র মোহন রোয়াজা, কংচাইরী মারমা, মোসলেম উদ্দিন, বেলাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মালেক মিন্টু, সাংগঠনিক সম্পাদক এম এন আবছার আব্দুর রব রাজা, ক্ষণিরঞ্জন ত্রিপুরা, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ওয়াহিদুর রহমান ওয়াসিম ও জেলা ছাত্রদলের সভাপতি মো. শাহেদুল ইসলাস সুমন, সাধারণ সম্পাদক মো. জাহেদুল আলম, সাংগঠনিক সম্পাদক মো. একরাম হোসেন রানা, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নজরুল ইসলাস, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান সাগর ও সাংগঠনিক সম্পাদক নূর হোসেন মোহাম্মদ হৃদয়সহ বিভিন্ন ইউনিটের বিএনপি ও সহযোগি সংগঠনের সংখ্যক নেতাকর্মী।

প্রধান অতিথির বক্তব্যে ওয়াদুদ ভূইয়া আরও বলেন, বিনা ভোটের শেখ হাসিনার অবৈধ সরকার আতংকে ভুগছে। একটি ছোট মিছিলকেও এ সরকার ভয় পায়। জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় আটক রেখে মানুষিক নির্যাতন চালাচ্ছে। সু-চিকিৎসা থেকে বঞ্চিত করে দেশের গণতন্ত্রকে নস্যাৎ করছে স্বৈরাচারী অবৈধ সরকার।

এ সময় অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি ও সু-চিকিৎসার ব্যবস্থা করা না হলে এ দেশের জনগণকে সাথে নিয়ে রাজপথে আন্দোলনের মাধ্যমে গণতন্ত্রের ‘মা’ দেশনেত্রীকে মুক্ত করা হবে বলে সরকারের প্রতি হুঁশিয়ারী দেন ওয়াদুদ ভূইয়া।

তিনি বলেন, বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখে দেশে এক তরফা নির্বাচনের পায়তারা করছে। কিন্তু এ সরকারের স্বপ্ন সফল হবে না। শীঘ্রই জাতীয় ঐক্যজোট গঠনের মাধ্যমে এ সরকারের পতন হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *