খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা প্রতিবাদে চকরিয়া বিএনপির বিক্ষোভ


চকরিয়া প্রতিনিধি:

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে কক্সবাজারের চকরিয়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপি’র অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

১৪ অক্টোবর শনিবার সকালে চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কস্থ চকরিয়া পৌরশহরে হাসপাতালের রাস্তা মাথা থেকে মিছিলটি শুরু করে পুরাতন বাসষ্টেশনে গিয়ে শেষ হয়।মিছিল শেষে এক সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ মিলিত হয় দলীয় নেতা কর্মীরা।উক্ত প্রতিবাদ সমাবেশে বিএনপি’র অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।বিএনপি’র দলীয় নেতাকর্মীরা শনিবার সকালে পুলিশের চোখকে ফাঁকি দিয়ে চকরিয়া পৌরসভা যুবদলের সভাপতি মাহমুদুল করিম ও সাধারণ সম্পাদক শহিদুল হকের নেতৃত্বে দলীয় নেতাকর্মীরা মিছিল বের করলে এতে বিএনপি’র অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যোগদেন।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, অবিলম্বে বিএনপি’র চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী আলহাজ্ব সালাহ উদ্দিন আহমদের বিরুদ্ধে জারি করা গ্রেপ্তারী পরোয়ানা বাতিল করতে হবে।

তারা আরো বলেন, বিএনপি’র দলীয় নেতাকর্মীকে গ্রেপ্তারের নামে বাড়ি বাড়ি গিয়ে পুলিশ বাহিনী দিয়ে তল্লাসির নামে যে অরাজকতা সৃষ্টি করছে তার পরিনাম শুভ হবে না। এ সরকার জনপ্রিয়তা হারিয়ে বিএনপি’র কন্ঠরোধ করার জন্য নেতাকর্মীদের ঘর ছাড়া করছে।সরকার বিএনপি দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে যাচ্ছে। মামলা-হামলা, ভয়ভীতি ও পুলিশ দিয়ে বিএনপি নেতা-কর্মীদের আটক করে রাজপথের আন্দোলন দমানো যাবে না বলেও হুশিয়ারী দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *